প্রতিবন্ধী শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে-এমপি মনোরঞ্জন শীল গোপাল

জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে এমন মন্তব্য করে প্রতিবন্ধীদের শিক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের খেলাধুলা, গান বাজনারও প্রশিক্ষণ দিতে হবে। গত ৭ জানুয়ারি উপজেলার রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় পরিদর্শন ও শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি সারদা কান্ত রায় এর সভাপতিত্বে¡ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মালেক সরকার, জেলা সমাজ সেবা উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক, উপজেলা সমাজসেবা অফিসার রাজীব কুমার বাগচী, ওসি মনোজ কুমার রায়, রসুলপুর ইউপি চেয়ারম্যান সঞ্জয় কুমার মিত্র, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ভুপেন্দ্র নাথ রায়। স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মৌসুমি আক্তার।

অনুষ্ঠান শেষে ১৭০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র ও টিফিন ক্যারিয়ার বিতরণ করা হয়। রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়টি ২০১৩ সালে স্থাপিত হয় বর্তমানে ১৭০ জন শিক্ষার্থী রয়েছে। প্রধান অতিথি বলেন, তাদের প্রতি যতœবান হতে হবে তাহলে তারাও স্বাভাবিক জীবনে ভূমিকা রাখতে পারবে। এছাড়া প্রতিবন্ধীদের আশার আলো জাগিয়ে তুলেছে উপজেলার এই রসুলপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত আগ্রহ প্রতিবন্ধীদের সুরক্ষিত করছে।

প্রধান শিক্ষক মৌসুমি আক্তার এমপি গোপালের দৃষ্টি আকর্ষন করেন স্বাগত বক্তব্যে বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, বরং তাদের একটু সেবা ও শিক্ষা দান করলে তারাও সমাজের বাকী স্বাভাবিক মানুষের মতই কাজ করতে পারবে।