ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের দাবি অগ্নিকান্ডে নিঃস্ব দুই ব্যবসায়ী

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
পাবনার ভাঙ্গুড়ায় অগ্নিকান্ডে আপন দুই ভাইয়ের বসতবাড়ি সহ পাট ও কাপড়ের গুদাম ভস্মীভূত হয়েছে। শুক্রবার সকালে ভাঙ্গুড়া পৌর শহরের উপজেলা পাড়ায় এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা হলেন কাপড় ব্যবসায়ী হজরত আলী ও তার ভাই পাট ব্যবসায়ী গফুর আলী। অগ্নিকা-ে অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তারা।

জানা যায়, শুক্রবার সকালে গফুরের বাড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন হযরত ও গফুরের বসতবাড়ি এবং গুদামে ছড়িয়ে পড়ে। এতে গুদামে রাখা অন্তত ১৬ লাখ টাকার কাপড় ও পাট এবং বসত ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এলাকাবাসী দেড় ঘণ্টাব্যাপী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে চাটমোহর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করে। তবে এরই মধ্যে সবকিছু পুড়ে শেষ হয়ে যায়।

উপজেলা পাড়ার বাসিন্দা প্রকৌশলী আবু হুরাইরা বলেন, ভাঙ্গুড়া উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় অগ্নিকা-ে বড় ধরনের আর্থিক ক্ষতি হয়। চলতি বছরে উপজেলায় কয়েকটি অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সেখানে পার্শ্ববর্তী উপজেলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই সব পুড়ে ছাই হয়ে যায়। তাই উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি দ্রুত এই উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হোক।