আগৈলঝাড়ার টুকরো খবর

আগৈলঝাড়ায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত

”দুর্নীতি, সন্ত্রাস, মাদক এবং নারী ও শিশু নির্যাতনমুক্ত পরিবেশ চাই” শীর্ষক প্রতিপাদ্য বিষয় নিয়ে বরিশালের আগৈলঝাড়ায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে। জাতীয় মানবাধিকার ইউনিটি ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা সদরের কালীখোলায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে জাতীয় মানবাধিকার ইউনিটি আগৈলঝাড়া শাখার সভাপতি অপূর্ব লাল সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, যুগ্ন সম্পাদক আতাউর রহমান চঞ্চল, সাংগঠনিক সম্পাদক নরেন্দ্র নাথ হালদার, দপ্তর সম্পাদক মলয় বিশ্ব্াস, সদস্য সৈকত সরকার, জগদীশ মন্ডল, মানিক হাওলাদার, বেলাল সরদার, আশ্রাফ আলী সরদার প্রমুখ।

আগৈলঝাড়ায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা সদরে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তার আজ মঙ্গলবার সকালে উপজেলা সদরে ভোক্তা অধিকার আইনে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ সোয়াইব মিয়া। উপজেলার সদরের ঔষধের দোকানে মেয়াদোত্তীর্ন ঔষধ পাওয়ায় পলাশ মেডিকেল হলের মালিক আ. ছালেক পাইককে ৩ হাজার টাকা, তাপস মেডিকেল হলের মালিক তাপস চন্দ্র দাসকে ৪ হাজার টাকা, নূপুর মেডিকেল হলের মালিক নুরুল হুদাকে ৩ হাজার টাকাসহ মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপজেলা সেনিটারী ইন্সপেক্টর সুকলাল সিকদার উপস্থিত ছিলেন।

আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান।

বরিশালের আগৈলঝাড়ায় ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন। আজ মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীন তন্বী এই আদালত পরিচালনা করেন। উপজেলার সদর বাজারের মধ্য দিয়ে প্রবাহিত খালে বাঁশ ভিজিয়ে পরিবেশ ও পানি দূষণ করায় যবসেন গ্রামের লাল মিয়া পাইক ও বাহার পাইককে ১ হাজার টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় থানার এসআই জামাল উদ্দিন, ভূমি অফিসের অফিস সহকারী সোহেল আমিন উপস্থিত ছিলেন।

আগৈলঝাড়ায় পুলিশের বিশেষ অভিযানে
মাদক মামলার আসামীসহ ২ জন গ্রেফতার

বরিশালের আগৈলঝাড়ায় পুলিশের বিশেষ অভিযানে মাদক মামলার পলাতক আসামীসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতকে বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে।
থানা সূত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামের রেজাউল মিয়ার ছেলে মাদক মামলার পলাতক আসামী মিলন মিয়াকে সোমবার রাতে নিজ এলাকা থেকে এএসআই মাহাবুব হোসেন গ্রেফতার করেন। সে থানায় জিআর ৫২/১৮ নং মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। একই রাতে খাজুরিয়া গ্রামের মতিলাল ঘরামীর ছেলে সিআর ৯/১৮নং মামলার পলাতক আসামী নিখিল ঘরামীকে নিজ এলাকা থেকে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতকে আজ মঙ্গলবার দুপুরে বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে।