আলীকদমে সড়ক দুর্ঘটনা; গুরুতর আহত ৬

বান্দরবানের আলীকদমে সিএনজি অটোরিক্সা নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে ৭ জন গুরুতর আহত হয়েছে। শনিবার সন্ধ্যা ৬ টা ত্রিশ মিনিটে নির্মানাধীন আলীকদম-পোমুহুরী সড়কের জানালী পাড়া ১নং ব্রীজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় চালকসহ সিএনজিতে থাকা সকল (৬ জন) যাত্রী গুরুতর আহাত হয়েছেন। আহতদের আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম প্রেরণ করা হয়।
কর্তব্যরত মেডিক্যাল আফিসার ডাঃ রোমান মিয়া বলেন, দুর্ঘটনায় আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা মোটামুটি ভাল। তবুও উন্নত চিকিৎসার জন্য তাকেও আমার চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করেছি।
আহতরা হলেন কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের শাহাব উদ্দিন এর ছেলে মোঃ রায়হান (২১), জাহাঙ্গীর আলমের ছেলে মোঃ এহছান (২৫), মাশুক এর ছেলে মোঃ আব্দুল্লাহ (১৯), কামাল হোসেন এর ছেলে মোঃ বাপ্পি (১৯), মোঃ আবু তালেব (২২) এবং সিএনজি চালক আলীকদম উপজেলার নয়াপাড়া এলাকার বশির আহামদ এর ছেলে মিরফাত (১৯)।
প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়ির চালক কোন পেশাদার চালক নয়। তার এক বন্ধুর কাছ থেকে শখের বসে গাড়িটি চালানোর জন্য নেয়। এসময় পার্শ্ববর্তী চকরিয়া উপজেলা থেকে কয়েকজন তরুন ওই সিএনজি করে ঘুরতে যায়। ফিরে আসার সময় পাহাড়ি ঢালু রাস্তায় গাড়িটি নিয়ন্ত্রন হারিয়ে নির্মানাধীন ব্রীজের গোড়ায় পড়ে যায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার অফিসার্স ইনচার্জ কাজী রকিব উদ্দীন বলেন দুর্ঘটনায় পতিত হওয়া সিএনজিটি দুমড়ে মুচড়ে গেছে। চালক অপেশাদার হওয়ায় পাহাড়ি ঢালু রাস্তায় গাড়ি নিয়ন্ত্রন করতে পারেনি। যার কারণে এমন ঘটনা ঘটেছে বলে মনে করছি।