ছেলে মেয়েরা আবর্জনা পরিস্কার করলো পথচারীরা অবাক হয়ে দেখলো’

চাটমোহর (পাবনা) প্রতিনিধি ঃ স্কুল কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের সেচ্ছায় স্ব প্রণোদিত হয়ে দল বেঁধে যখন রাস্তার পাশের সকল ময়লা আবর্জনা পরিস্কার করছিল, তখন পথচারীরা অবাক হয়ে দাঁড়িয়ে তাদের কার্যক্রম দেখছিল।

পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত সেচ্ছাসেবী সচেতন নাগরিকের দায়িত্ব ও কর্তব্য নিয়ে শীর্ষক কিশোর নিয়ে গঠিত ’বিডি ক্লিন’ সংগঠনটি পাবনার চাটমোহরে কার্যক্রম শুরু করেছে। ’পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানে মঙ্গলবার সকালে চাটমোহর পৌর শহরের নতুন বাজার জার্দিস মোড় এলাকায় রাস্তার পাশে ও আশপাশের বিভিন্ন এলাকায় নোংড়া, ময়লা, আবর্জনা পরিস্কার পরিচ্ছাতা কার্যক্রম পরিচালনা করা হয়। সম্পুর্ণ অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী এই সংগঠনটি স্কুল কলেজে পড়–য়া উদ্দোমী শিক্ষার্থীদের অংশ গ্রহনে পরিচালিত হয়েছে।

পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা পূর্ব আলোচনায় কর্মী শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন, বিডি ক্লিন পাবনা জেলা সমন্বয়ক তারিকুজ্জামান তোহা। এসময় উপস্থিত শিক্ষার্থীদের স্বপথ বাক্য পাঠ করান, প্রভাষক ইকবাল কবির রনজু। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমাজ সেবক আসাদুজ্জামান পান্না, সাংবাদিক আব্দুল লতিফ রঞ্জু, পবিত্র তালুকদার সহ বিডি ক্লিনের পাবনার শিক্ষার্থীরা।