রাবিতে স্বজনের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘স্বজন’ এর ১৭ তম প্রতিষ্ঠাবার্ষীকি উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী  বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই কর্মসূচি পালন করা হয়।

সকাল ১০ টায় কেক কেটে ও বর্ণ্যাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টামন্ডলী। পরে এক আলোচনা সভায় সুমনের সভাপতিত্বে ও সম্পাদক আব্দুল্লাহ মুহাম্মাদ তাহিরের সঞ্চালনায় সংগঠনটির উপদেষ্টা প্রফেসর ড. ছাদেকুল আরেফিন মাতিন বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন সংগঠন যাত্রা শুরু করলেও দেখা যায় কয়েক বছর পর সেসব সংগঠনের কার্যক্রম হারিয়ে যায়। কিন্তু স্বজন ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়ে আজ পর্যন্ত সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। তিনি স্বজনের এই কার্যক্রমকে দেশব্যাপী ছড়িয়ে দিতে আহবান করেন এবং স্বজনের ধারাবাহিক সফলতা কামনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বজনের উপদেষ্টা প্রফেসর ড. ইফতেখারুল আলম মাসউদ,  প্রফেসর ড. মোহাম্মদ শেরেজ্জামান, মো. আনোয়ারুল কবীর ভুঁইয়া,  মো. আব্দুল আজিজ, বিশ্ব সাহিত্য কেন্দ্রের রাবি প্রতিনিধি মো. রেজাউল করিম প্রমুখ।

এসময় বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. লুৎফর রহমান, স্বজনের উপদেষ্টা, উপ-উপদেষ্টা, কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য, হল কমিটির সদস্য, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার সদস্য এবং অন্যান্য স্বজন কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০০২ সালের ১২ই অক্টোবর প্রতিষ্ঠার পরে থেকে স্বজন মুমূর্ষুর প্রয়োজনে রক্ত সরবরাহের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছে।