আবরার হত্যায় জড়িতদের ফাঁসি হলে মেনে নিতে পারবো না: শামীম ওসমান

বুয়েটের ছাত্র আবরার ফাহাদের হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসি হলে মানতে পারবেন না বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের আলোচিত সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

শনিবার (১০ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার জালকুড়ি হাই স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

শামীম ওসমান বলেন, বুয়েটের ছাত্র আবরাকে মেরে ফেলার ঘটনা মেনে নেওয়া যায় না। একই ভাবে এই হত্যাকাণ্ডে জড়িত থাকায় ওই ২০টা ছেলের ফাঁসি হবে, ওইটাও মেনে নিতে পারবো না।যখন ওই ওদের বাবা-মায়ের কী হবে? ওরাও বেস্ট ছাত্র ছিল। ওদের বাবা-মাও একদিন গর্ব করে বলেছিল, ‘আমার ছেলে বুয়েটে চান্স পেয়েছে।’ এসব কী হচ্ছে? আমি মেনে নিতে পারছি না।’

আলোচিত এই সংসদ সদস্য বলেন, মেধাবীদের যারা বিপথগামী করেছে তাদের খুঁজে বের করা জরুরী। নয়তো আগামিতে এধরনের আরও ঘটনা ঘটবে।

এ সময় তিনি বলেন, আমি মানুষের ভালোবাসার জন্য রাজনীতি করি। অন্য কিছুর জন্য করি না। যেন মৃত্যুর পর লোকজন বলে ইস.. লোকটা চলে গেল।

শিক্ষার্থীদের উদ্দেশে শামীম ওসমান বলেন, তোমার মা-বাবা তোমাকে নিয়ে যে স্বপ্ন দেখেন। আল্লাহ রাব্বুল আল আমিন, আল্লাহ গাফুরুর রহিম, আল্লাহ সুবহানাতায়ালা যাতে স্বপ্নটা পূরণ করেন তোমার মাধ্যমে। তুমি এতটুকু উপরে যাও, তোমাকে নিয়ে আমরা গর্ব করতে পারি, আমার এলাকার সন্তান অনেক উচু জায়গায় গেছে, দেশের সম্মান বৃদ্ধি করেছে।

জালকুড়ি হাই স্কুল অ্যান্ড কলেজে গভর্নিং বডির সভাপতি এস এম কামাল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া ও আরও অনেকে।