নদী দখলকারীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা -ইউএনও তমাল হোসেন

গুরুদাসপুর প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুর উপজেলায় নদ-নদীর পানির বর্তমান অবস্থা নিরুপন, অবৈধ দখলমুক্তকরণ, নাব্যতা বজায় রাখা ও পরিবেশ দূষণ রোধসহ নদী অঞ্চলের রক্ষণাবেক্ষণ বিষয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ইউএনও মো. তমাল হোসেন বলেন, অবৈধভাবে নদী দখলকারীদের বিরুদ্ধে অবিলম্বে আইনগত ব্যবস্থা নেয়া হবে। দখলকৃত নদীর পরিমাপ ও সরেজমিন জরিপ করতে ইতোমধ্যে তহশিলদার ও সার্ভেয়ারদের নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরও বলেন, নদী দখলকারী যত প্রভাবশালীই হোক সরকার তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে বদ্ধপরিকর।
উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন নদী রক্ষা আন্দোলন কমিটি ও স্থানীয় সাংবাদিকদের নদী রক্ষার ব্যাপারে সাহসী উদ্যোগের প্রশংসা করেন।
আলোচনা সভায় অন্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ ও রোকসানা আকতার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান, ওসি মোজাহারুল ইসলাম, উপজেলা নদীরক্ষা আন্দোলন কমিটির সভাপতি অধ্যাপক আত্হার হোসেন, সম্পাদক মজিবুর রহমান মজনু ও সাংগঠনিক সম্পাদক এম এম আলী আক্কাছ, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম মিঠু, সহকারি শিক্ষক শফিকুল ইসলাম, ইসমত আরা জান্নাত প্রমূখ বক্তব্য রাখেন।#