সিংড়ায় মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে হাতিয়ান্দহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ

নাটোরের সিংড়ার হাতিয়ান্দহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে গত ৩০ এপ্রিল। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানটি এখনো এ কমিটি দিয়ে চালানো হচ্ছে। সম্প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানটি পরিদর্শনে গিয়ে বিভিন্ন অনিয়ম পান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এ সময় তাঁর সঙ্গে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১০ জুলাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আমিনুর রহমানকে নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটি পরিদর্শনে যান ইউএনও সুশান্ত কুমার মাহাতো। এ সময় কম্পিউটার ল্যাবের অস্তিত্ব খুঁজে পায়নি তাঁরা। তা ছাড়া ছুুটি ছাড়া অধ্যক্ষসহ কয়েকজন শিক্ষকের অনুপস্থিত থাকার বিষয়টি ধরা পড়ে তাঁদের কাছে। এ সময় ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হলেও শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা কার অনুমোদনে তোলা হচ্ছে বলে প্রশ্ন তোলেন ইউএনও। পরে নিরাপত্তাকর্মী নিজাম উদ্দিনকে নিয়োগ দেওয়ার ক্ষেত্রে অনিয়ম হয়েছে বলে দেখতে পান তাঁরা। চাকরির আবেদন, জন্ম সনদ ও জাতীয় পরিচয়পত্রে তাঁর জন্ম তারিখ তিন রকম ছিল।

ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়া ও কম্পিউটার ল্যাব না থাকার বিষয়টি স্বীকার করলেও ছুুটি ছাড়া কারো অনুপস্থিত থাকার বিষয়টি অস্বীকার করেন অধ্যক্ষ মো. ইসমাইল হোসেন। আর নিরাপত্তাকর্মী নিয়োগে অনিয়মের প্রসঙ্গে অধ্যক্ষ মো. ইসমাইল হোসেন বলেন, ‘এ নিয়োগ আগের কমিটি করেছে।’ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর জানান, শিক্ষাপ্রতিষ্ঠানটির কাগজপত্র জব্দ করা হয়েছে।