দেশবিরোধী চক্রান্তের সাথে জড়িত প্রিয়া সাহার বিচার চাই

বাংলাদেশ থেকে আমেরিকায় যাওয়া এই মহিলার নাম প্রিয়া সাহা । তিনি বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক । এই প্রিয়া সাহা হোয়াইট হাউজে প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে নালিশ করছেন —-
বাংলাদেশ থেকে নাকি ৩৭ মিলিয়ন অর্থাৎ ৩ কোটি ৭০ লক্ষ হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান নাগরিক গুম হয়ে গিয়েছে ! বাংলাদেশের উগ্র মুসলিম মৌলবাদীরা নাকি তাদের জায়গা-জমি দখল করে নিচ্ছে ও ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে । এসব অভিযোগ জানিয়ে আমেরিকার তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাহায্য প্রার্থনা করছেন । প্রিয়া সাহার ইংরেজী বক্তব্যটি আমি হুবহু এখানে তুলে ধরলাম —

“Sir … … I’m from Bangladesh and here 37 million Hindu, Buddhist and Christians have disappeared. Please help us ! We want to stay in our country and still there is 18 million minority people there. We don’t want to leave our country. Just help us. I have lost my home, they burned my home, taken my land and there is no judgement against that.
After hearing that Donald Trump asked ‘ Who took your land, home ?
In reply she said ‘The muslim fundamental people, they always have the political shelter.”

হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ । সাম্প্রদায়িক বন্ধনের এক উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের প্রিয় এই মাতৃভূমি । আমাদের প্রিয় দেশে আমরা সবাই অনুষ্ঠানে যাই, একসাথে খাই । এমনকি পাশাপাশি বাস করা এক পরিবারের পারিবারিক অনুষ্ঠানে অামরা একসাথে অংশ গ্রহন করি । আমাদের ভাতৃত্ববোধ, আবহমান কাল ধরে চলে আসা এ’ সম্প্রীতি নষ্ট করতে কারা এখন কাজ করছে ! কারা নাটাইয়ের পেছনে সুতো ধরে পুতুল নাচের খেলা শুরু করেছে ! দেশের বিরুদ্ধে কোথায় যেন গভীর ষড়যন্ত্রের আঁচ পাচ্ছি । এরা ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা হিন্দু মুসলমানদের বিরাজমান সৌহার্দপূর্ণ এই পরিবেশকে ধ্বংস করার জন্যেই উঠে পড়ে লেগেছে ।

এইভাবেই একদিন ইষ্ট ইন্ডিয়া কোম্পানীকে ডেকে এনে এ’দেশের স্বাধীনতাকে দু’শ বৎসরের জন্যে তাদের হাতে তুলে দেয়া হয়েছিল । যাদের জন্যে দু’শ বৎসরের গোলামী পুরো ভারতবর্ষের জনগণ করেছিল সেই মীর জাফর, এয়ার লতিফ , ঘসেটি বেগম, রাজা রাজভল্লভ, উঁমিচাদ, জগৎশেঠ, রাজা নন্দকুমারদের বংশধরেরা এখনো এই দেশে বহাল তবিয়তে বসবাস করছে । আমরা ভুলে যাইনি সাম্প্রতিক কালে পিযুষ বন্দোপাধ্যায়দের কথা । এ’দেশে থেকে খেয়ে , এ’দেশের আলো-বাতাসে বড় হয়ে সুযোগ পেলেই দেশে কিংবা দেশের বাইরে গিয়ে দেশের বিরুদ্ধে উঠেপড়ে ষড়যন্ত্রে মেতে উঠে । এ’সব কিসের ইঙ্গিত ! কার স্বার্থে ! আমাদের দেশটাতে কি এখন ইবলিশ রফতানীর কারখানা গড়ে উঠেছে না-কি !!!

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়ন্ত্রকারী একালের ঘসেটি বেগম প্রিয়া সাহাকে অনতিবিলম্বে বাংলাদেশের এনে রাষ্ট্রের বিরুদ্ধে ঘৃণ্য অপপ্রচার চালানোর অপরাধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই ।