গুরুদাসপুরে আশিক হত্যার দুই বছরেও গ্রেফতার হয়নি আসামীরা প্রতিবাদে মানববন্ধন

নাটোরের গুরুদাসপুরে চাঞ্চল্যকর আশিক শেখ হত্যা মামলার দুই বছরেও কোনো আসামী গ্রেফতার হয়নি। ফলে সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সন্দিহান হয়ে পড়েছেন নিহতের পরিবার।
এদিকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবিতে রোববার বেলা ১০টায় বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারি কলেজ রোডে বিশাল মানববন্ধন করেছেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ উপজেলার সর্বস্তরের জনসাধারণ। এসময় তিন বছরের শিশুকন্যা নুছাইবা খাতুনও তার বাবাকে হত্যার বিচারের দাবীতে ওই মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, গুরুদাসপুর উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, নিহতের বাবা নজরুল শেখ, পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম সবুজ, জামান সরকার, শহীদুল শেখ প্রমুখ।
বক্তারা ক্ষোভের সাথে বলেন, আশিক হত্যা মামলা সিআইডিতে হস্তান্তরের দুই বছরেও গ্রেফতার হয়নি কোনো আসামী। মামলার কোনো অগ্রগতি না থাকায় আশিক হত্যার বিচার আদৌ হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেন তারা।
জানা যায়, চাঁচকৈড় কাচারিপাড়া মহল্লার নজরুল শেখের ছেলে আশিক শেখের সাথে পাশের টলটলিপাড়া মহল্লার জালাল মন্ডলের ছেলে আশিকুর রহমান অলির (২৪) সঙ্গে পাওনা টাকা নিয়ে বিরোধ ছিল। ২০১৭ সালের ২০ আগস্ট রাত ১০টায় টাকা দেয়ার কথা বলে আশিককে বাড়িতে ডেকে নিয়ে অলি ও তার বাড়ির সদস্যরা কুপিয়ে হত্যা করে। ঘটনার পরদিন নিহত আশিকের বাবা নজরুল থানায় বাদী হয়ে অলি (২৪) সহ তার বাবা জালাল মন্ডল (৫২), মা আলেয়া (৪২) ও স্ত্রী রিয়ার (২০) বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। হত্যার পর থেকেই বসতবাড়ি ফেলে পলাতক রয়েছে আসামীরা।
মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন জানান, সম্ভাব্য বিভিন্ন থানায় আসামীদের তথ্য ও ছবি পাঠানো আছে। আসামিদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।#