ইবি ছাত্রশিবিরের সভাপতি মুসা, সেক্রেটারি মাহমুদুল

রানা আহম্মেদ অভি, ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আলোচনা সভা ও দোয়া মাহফিলের মাধ্যমে প্রকাশ্যে এসেছে ইসলামী ছাত্রশিবির। সোমবার (২৮ অক্টোবর) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন ওয়ালিউল্লাহ-আল মুকাদ্দাস মিলনায়তনে ঐতিহাসিক পল্টন ট্রাজেডি দিবস উপলক্ষে এই আয়োজন সংগঠনটির নেতৃবৃন্দ প্রথম প্রকাশ্যে আসে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সভাপতি এইচ এম আবু মুসা এবং সঞ্চালনা ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা সেক্রেটারি মো. মাহমুদুল হাসান। সভার শেষে ২৮ শে অক্টোবর আওয়ামী লীগের হামলায় নিহতদের জন্য শাহাদাতের মর্যাদা কামনা করে দোয়া করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে এইচ এম আবু মুসা বলেন, “শহীদদের আত্মত্যাগ আমাদের প্রেরণার উৎস। তাদের জীবন থেকে আমরা দেশ ও ইসলামের জন্য ত্যাগের শিক্ষা গ্রহণ করি।”
তিনি আরও বলেন, “জুলাই বিপ্লবের চেতনাকে ধারণ করে আমাদের সকল বৈষম্য দূর করতে হবে এবং ক্যাম্পাসে ফ্যাসিবাদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।”
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা জামায়াতের আমীর ও কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য জনাব আলী আজম মো. আবু বকর।
তিনি বলেন, “আওয়ামী লীগের ইতিহাস বর্বরতার ইতিহাস। তাদের পুনরায় ক্ষমতায় আসতে দেয়া যাবে না, কারণ তারা খুন-গুমের রাজনীতি ফিরিয়ে আনতে চায়।”
তিনি আরও বলেন, “বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করতে হবে এবং তাদের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে সতর্ক থাকতে হবে।”