যশোরে অস্ত্র মাদক মামলায় তিন জনের ১৭ বছর করে সাজা

ইয়ানূর রহমান : যশোরে অস্ত্র ও মাদক সহ আটক তিন যুবকের ১৭ বছর করে সাজা প্রদান করেছে আদালত। বৃহস্পতিবার স্পেশাল ট্রাইব্যুনাল ৮ এর বিচারক সুরাইয়া সাহাব এ আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, বেনাপোলের সরবাংহুদা গ্রামের মৃত ছাবেদ আলীর ছেলে আলমগীর হোসেন, একই গ্রামের শহীদ বিশ্বাসের ছেলে আনারুল ইসলাম ও ঘিবা গ্রামের এজবার বিশ্বাসের ছেলে সাজুল। বুধবার আলমগীর ও আনারুলের উপস্থিতিতে এ সাজা প্রদান করে দুই আসামিকে কারাগারে পাঠানো হয় এবং অপর আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি আলতাফ হোসেন।

মামলা সূত্রে জানায়, ২০২০ সালের ৫ সেপ্টেম্বর বিজিবি’র কাছে খবর আসে সিমান্ত এলাকা থেকে অস্ত্র ও মাদক নিয়ে একদল যুবক বেনাপোলের দিকে আসছে।
এসময় বিজিবর একটি টিম মেইন পিলারের একটু দুরে ঘিবা গ্রামের কমিউনিটি ক্লিনিকের পাশে উৎ পেতে থাকে। তিনজনকে তিনটি বস্তা নিয়ে পশ্চিম দিক থেকে আসতে দেখে বিজিবির সন্দেহ হয়। তাদেরকে থামতে বললে পালানোর চেষ্টা করে
কিন্তু শেষমেষ তিনজনই ধরা পড়ে। পরে তাদের তল্লাসি করা হলে আলমগীর হোসেনের কাছে থাকা একটি প্লাস্টিকের বস্তা থেকে ১১ টি পিস্তল, ২২ টি ম্যাগজিন ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আনারুলের বস্তা থেকে আট কেজী ও জজুলের বস্তা থেকে আরও ছয় কেজী গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় যশোর ব্যাটালিয়ান (৪৯) বিজিবি রঘুনাথপুর বিওপির হাবিলদার মিজানুর রহমান বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা করেন। ওই মামলাটি তদন্ত করে পোর্ট থানার এসআই রোকনুজ্জামান ওই তিন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন।

বৃহস্পতিবার আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়া তাদের বিচারক এ সাজা প্রদান করেন।#