নাটোরে আদালতে সাবেক এমপির সহযোগী শীর্ষ সন্ত্রাসী কোয়েলের ওপর মল নিক্ষেপ

নাটোর প্রতিনিধি
নাটোর সদর আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সহযোগী জেলার শীর্ষ সন্ত্রাসী রাশেদুল ইসলাম কোয়েলকে চারটি হত্যাসহ ১০টি মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠিয়েছে আদালতের বিচারক। কোয়েলকে আদালতে হাজির করার সময় বিপুল পরিমান সেনা সদস্য পুলিশের কয়েক স্তরের নিরাপত্তা ভেদ করে বিক্ষুদ্ধরা কোয়েলকে মনুষ্য মল ও পচা ডিম নিক্ষেপ করে। মঙ্গলবার দুপুরে ব্যাপক নিরাপত্তার মধ্যে কোয়েলকে আদালতে হাজিরের পরে ১০ টি মামলা গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠান অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রওশন আলম। বিষয়টি নিশ্চিত করেন নাটোর জজ কোর্টের আইনজীবি হাফিজুর রহমান। তদন্তকারি কর্মকর্তারা রিমান্ড আবেদন করলেও পরবর্তী তারিখে রিমান্ড শুনানি হবে বলে জানিয়েছে আদালত। ১১ অক্টোবর কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিজিবির হাতে গ্রেপ্তার হন নাটোর সদরের চক বৈদ্যনাথ এলাকার আমিনুল ইসলামের ছেলে রাশেদুল ইসলাম কোয়েল (৩৭)। ছাত্র জনতার অভ্যুথানে সরকার পতনের পর থেকে নাটোরে চারটি হত্যাসহ ১০টি মামলায় আসামী করা হয় কোয়েলকে। ৫ আগস্টের আগে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সময়ে জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, যুগ্ম আহবায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন, সাইফুল ইসলাম আফতাব ও হোটেলে খেতে বসা আওয়ামী লীগ দলীয় উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের উপরে নির্মম হামলার মতো প্রতিটি পৃথক ঘটনায় নেতৃত্বে দেন কোয়েল।
এদিকে, কোয়েলকে আদালতে হাজির করা নিয়ে সকাল থেকেই আদালত পাড়ায় ব্যাপক নিরাপত্তা জোরদার করতে দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যদের। বিএনপি ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জেলা প্রশাসকের কার্যালয়সহ আদালতের বিভিন্ন প্রান্তে অবস্থান নিয়ে কোয়েল ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। দুপুর ১টার দিকে আইনশৃঙ্খালা বাহিনী ও সেনা সদস্যদের ব্যাপক নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আদালতে হাজির করা হয় শীর্ষ সন্ত্রাসী কোয়েলকে। গাড়ি থেকে নামিয়ে আদালতে তোলার সময় নিরাপত্তা ভেদ করে খুব কাছে থেকেই পচা ডিম ও মানুষের মল ছোড়া হয় কোয়েলের মুখে। এসময় বিএনপির নেতাকমীরা কোয়েলের উপরে হামলার চেষ্টা করলে সেনা সদস্যরা বাঁধা দেন।
নাটোর সদর থানার ওসি, মো. মাহবুর রহমান বলেন, কোয়েলকে হাজির করার জন্য আদালতে প্রাঙ্গণে কয়েক স্তরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
নাটোর জেলা যুবদলের সভাপতি এম হাই তালুকদার ডালিম বলেন, আওয়ামী লীগের কুখ্যাত সন্ত্রাসী কোয়েল, তার হাতে নাটোর শহর রক্তে রজ্ঞিত হয়েছে। বিএনপির শীর্ষ অনেক নেতাকর্মীকে প্রকাশ্যে হামলা করে কুপিয়ে ও গুলি করে সেজখম করেছে। আমরা তার উপযুক্ত বিচার চাই।
নাসিম উদ্দীন নাসিম