শেরপুরে আন্ত:জেলা গরুচোর চাক্রের -৩, মাদকের -২ সহ গ্রেফতার -৫

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে  আন্ত:জেলা গরুচোর চক্রের তিন সদস্য  এবং ১১বোতল আমদানি নিষিদ্ধ  ভারতীয় মদ সহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১২অক্টোবর) রাতে  উপজেলার পৃথক স্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গরুচোর চক্রের তিনজন হলেন, বরিশাল জেলার উজিরপুর উপজেলার শাকরান এলাকার ইসমাইল হোসেনের ছেলে মামুন ওরফে মাঈনুল(২১), সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চরিয়া কালীবাড়ীর কেরান আলীর ছেলে মুনছুর আলী(৫৫),  চাঁদপুর জেলা সদরের মধ্য ইচুলী গ্রামের মুক্তার আহম্মেদ শেখের ছেলে আরিফ শেখ(৩৬)।  মাদক মামলার দুই আসামীরা হলেন, ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের গোমড়া গ্রামের মো. শামসুল হকের ছেলে লালন মিয়া (২৪) এবং জহুরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (২৮)।
পুলিশ জানায়, শনিবার গভীর রাতে  আন্ত:জেলা গরুচোর চক্রের একটি দল পিকআপ যোগে উপজেলার পাইকুড়া এলাকায় গরু চুরি করতে আসে। এসময় গরু চোরদের উপস্থিতি টের পেয়ে স্থানীয় জনতা তাদেরকে ধাওয়া করে। এসময় চক্রটি পিকআপ নিয়ে পালিয়ে যাওয়ার সময় পথিমধ্যে  রাস্তা ভাঙ্গা থাকায় গাড়িটি আটকে পড়ে। এতে স্থানীয় জনতা তিনজনকে পাকড়াও করলেও অন্যরা পালিয়ে যায়। খবর পেয়ে এসআই ফরহাদ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ এসে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।
 এদিকে গোপনে সংবাদ পেয়ে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল আমিন এর নেতৃত্বে অভিযান চালিয়ে ভারত-বাংলাদেশ  সীমান্তের গোমড়া এলাকা থেকে আমদানি নিষিদ্ধ ভারতীয় ১১ বোতল মদ সহ লালন ও সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়।
এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল আমিন জানান, গ্রেফতারকৃতদের পৃথক ধারায় মামলা দায়েরের পর শনিবার বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।