লেফটেন্যান্ট তানজিম হত্যা মামলার আরেক আসামি গ্রেপ্তার

অনাবিল ডেস্ক : কক্সবাজারের চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযানে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মো. সাদেককে (৪১) গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস।

তিনি বলেন, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যাকাণ্ডের পরবর্তী ছায়াতদন্তসহ ঘাতকদের গ্রেপ্তারের লক্ষ্যে আভিযানিক কার্যক্রম শুরু করে র‌্যাব। ঘটনার বিষয়ে সেনাবাহিনী বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করে।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫ সদর ব্যাটালিয়নের একটি আভিযানিক দলের নেতৃত্বে যৌথবাহিনী চকরিয়া থানার ফাঁসিয়াখালিতে অভিযান চালিয়ে মো. সাদেককে গ্রেপ্তার করতে সক্ষম হয়। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সোয়া ২টায় তাকে গ্রেপ্তার করা হয়। তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে ২৫ সেপ্টেম্বর কক্সবাজারে চিরুনি অভিযান পরিচালনা করে ঘটনার সঙ্গে জড়িত ছয়জনকে গ্রেপ্তার করে বাংলাদেশ সেনাবাহিনী। তারা হলেন- বাবুল প্রকাশ (৪৪), হেলাল উদ্দিন (৩৪), আনোয়ার হাকিম (২৮), আরিফ উল্লাহ (২৫), জিয়াবুল করিম (৪৫) ও হোসেন (৩৯)।

জানা যায়, তাদের মধ্যে ডাকাতদলের সেকেন্ড ইন কমান্ড হেলাল উদ্দিন, গাড়িচালক আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য আরিফ উল্লাহ এবং তথ্যদাতা জিয়াবুল করিম ও হোসেন ঘটনার সঙ্গে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।

ক্সবাজারের চকরিয়ায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাতি প্রতিরোধ অভিযান পরিচালনার সময় গত ২৪ সেপ্টেম্বর রাত ৩টায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন শহীদ হন।