বড়াইগ্রামে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে মহাসড়ক অবরোধ

নাটোর প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রামের খলিসাডাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. ফরিদুজ্জামান ও কলেজের সহকারী অধ্যাপক সদ্যবিদায়ী বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেনের পদত্যাগের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্র্থীরা। বৃহস্পতিবার নাটোর-পাবনা মহাসড়কের ধানাইদহ বাজারে বৃষ্টিতে ভিজে কলেজের শিক্ষার্থীরা এ অবরোধ কর্মসূচী পালন করে। ঘন্টাব্যাপি এই অবরোধের কারণে মহাসড়কে উভয় পাশে কয়েক কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌস ও সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল ইসলাম সেখানে উপস্থিত হয়ে তদন্ত সাপেক্ষে অধ্যক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। পরে দুপুর সাড়ে ১২টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
শিক্ষার্থী ফাহিম হোসেন বলেন, প্রায় ১৫দিন আগে ইউএনও বরাবর অধ্যক্ষ স্যারের বিভিন্ন দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, কলেজের প্রকল্পের টাকা আত্মসাতের প্রমাণসহ লিখিত অভিযোগ করি। পরে ইউএনও প্রভাষক সিদ্দিকুর রহমান স্যারকে প্রারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেন। কিন্তু বৃহস্পতিবার অধ্যক্ষ মো. ফরিদুজ্জামান আবারো যোগদান করলে শিক্ষার্থীরা আন্দোলনে নামে। অধ্যক্ষ ফরিদুজ্জামান বলেন, বিএনপির কিছু লোক সাধারণ শিক্ষার্থীদের উসকে দিয়ে আমার বিরুদ্ধে আন্দোলন করাচ্ছে। আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আমি এমনিতেই চাকরিচ্যুত হবো। জোর করে পদত্যাগে বাধ্য করার চেষ্টা করার কোন মানেই হয় না।
ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌস বলেন, অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত চলছে। ইতিমধ্যে তিন সদস্যের তদন্ত টিম গঠণ করা হয়েছে। তদন্ত শেষে প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।