চাটমোহরে আগুনে পুড়লো ১১ দোকান, দেড় কোটি টাকার ক্ষয় ক্ষতি

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

শুক্রবার (৩০ আগস্ট) রাতে পাবনার চাটমোহরে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি দোকান পুড়ে ছাই হয়েছে। রাত নয়টার দিকে ছাইকোলা বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে আগুনের সুত্রপাত কোথা থেকে কিভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানান, এ ঘটনায় প্রায় এক থেকে দেড় কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যার পর ছাইকোলা বাজারের রিয়াজ উদ্দীন মার্কেটের দোকানদাররা দোকান বন্ধ করে বাড়িতে গেলে রাত আনুমানিক নয়টার দিকে মার্কেটে আগুন লাগে। এসময় মাসুম আহম্মেদের মুদী দোকান, আশরাফুল ইসলাম রশীদের ওষুধের দোকান, রুবেল হোসেন ও সাগরের ইলেকট্রিক দোকান, আনিসুর ও শাহজাহানের চাউলের দোকান, সজিব হোসেনের স্টুডিও, হানেফ আলীর সার কীটনাশকের দোকান, রনি ও বোরহানের দোকানসহ অন্তত ১১ টি দোকানের মালামাল, নগদ কিছু টাকা ও স্থাপনা ভষ্মিভূত হয়। খবর পেয়ে চাটমোহর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ইউপি সদস্য পিন্টু সরদার জানান, অপ্রত্যাশিত এ অগ্নিকান্ডে এক কোটি টাকার বেশি ক্ষয় ক্ষতি হয়েছে। চাটমোহর দমকল বাহিনী সূত্র জানায়, দুই ঘন্টার চেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। দমকাল বাহিনীর ভাষ্যমতে এ ঘটনায় ৪০ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে এবং প্রায় ৮০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে।