হঠাৎ বিদায় নিলেন অরিজিৎ সিং!

 

বলিউড সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং আরজি কর ঘটনার প্রতিবাদে একের পর এক পোস্ট করছিলেন কয়েকদিন ধরেই। গায়কের প্রোফাইল ‘আত্মজোয়ার জ্বালো’কে ইতোমধ্যেই সবাই চিনে নিয়েছেন। কিন্তু শুক্রবার (৩১ আগস্ট) সন্ধ্যার পর অরিজিতের প্রোফাইলটি আর দেখা যাচ্ছে না।

দিন চারেক আগে আরজি কর ঘটনার বিচার চেয়ে ‘আর কবে’ গান বেঁধেছেন অরিজিৎ সিং। এটি শুধু গান নয়, লাখো মানুষের প্রতিবাদের ভাষা। এখন মুখে মুখে ফিরছে অরিজিৎ-এর সেই গান। কিন্তু হঠাৎই এক্স হ্যান্ডেল থেকে উধাও হয়ে গেল অরিজিৎ সিং-এর ব্যক্তিগত প্রোফাইল।

সেখানে লেখা রয়েছে, ‘দ্য প্রোফাইল ডাজ নট এক্সিস্ট।’ যার বাংলায় করলে মানে দাঁড়ায়, এই প্রোফাইলটির আর কোনও অস্তিত্ব নেই।

এই ঘটনায় তার ভক্তদের কপালে চিন্তার ভাঁজ। কী ঘটেছে? এই প্রোফাইলটি কি গায়ক নিজেই মুছে দিয়েছেন? নাকি কঙ্গনা রানাওতের মতো গায়কের প্রোফাইলটি বন্ধ করে দেওয়া হয়েছে? সে বিষয়ে তেমন কিছু জানা যায় নি।

অরিজিৎ এমনিতে খুব বেশি লাইমলাইট পছন্দ করেন না। তাই সামাজিক যোগাযোগমাধ্যমে তেমন বেশি সক্রিয় থাকতেন না।

গত ৯ আগস্ট ভোরের দিকে কলকাতার শ্যামবাজার এলাকায় অবস্থিত আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের বিশ্রামকক্ষ থেকে এক নারী চিকিৎসকের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার হয়। পরে ময়নাতদন্তে জানা যায়, ওই চিকিৎসককে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল।

তবে মরদেহ উদ্ধারের পর হাসপাতাল কর্তৃপক্ষ বলেছিল যে ওই চিকিৎসক আত্মহত্যা করেছেন। কর্তৃপক্ষের এই বক্তব্যের পর প্রথমে ফুঁসে ওঠে কলকাতা, পরে গর্জে ওঠে পুরো পশ্চিমবঙ্গ।