টাঙ্গাইল মির্জাপুরের জামুর্কী-পাকুল্যারের উদ্যোগে আলোড়ন ফাউন্ডেশন এখন বন্যা দুর্গত এলাকায়

// কামরুল হাসান, টাংগাইল পতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে জামুর্কী ও পাকুল্যারের উদ্যোগে আলোড়ন ফাউন্ডেশন এখন বন্যা দুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে অনন্য এক মানবিক উদ্যোগ গ্রহণ করেছে। এই ফাউন্ডেশনের কর্মীরা বন্যায় আক্রান্ত অসহায় মানুষদের জীবনে কিছুটা হলেও স্বস্তি ফিরিয়ে আনতে নিজেদেরকে নিয়োজিত রেখেছেন। 

মাহবুব হোসেন মঈন, টাঙ্গাইল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের শেষ বর্ষের ছাত্র তার নেতৃত্বে  ২০ সদস্যের টিম নিয়ে চলে গেছেন।  তারা জীবনের ঝুঁকি নিয়ে তিন দিন ধরে চৌদ্দগ্রাম ও লাকসাম এলাকার দুর্গত গ্রামগুলোতে পানিবন্দি মানুষদের বাড়িতে বাড়িতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন। 

তারা ছয়টি দলে ভাগ হয়ে এই মানবিক কার্যক্রম পরিচালনা করছেন। জামুর্কী থেকে ২৪ আগস্ট রাতে দুটি ট্রাক ভর্তি ত্রাণ সামগ্রী নিয়ে এই টিমের বন্যা দুর্গত এলাকার উদ্দেশ্যে যাত্রা ছিলো এক বিশাল উদ্যোগ। ত্রাণ সামগ্রীর তালিকায় ছিল নগদ অর্থ, চাল, ডাল, চিড়া, মুড়ি, তৈল, লবণ, মরিচ, মসলা, দিয়াশলাই, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং বিভিন্ন সাইজের গার্মেন্টসের জামাকাপড়। 

মানবতার এই মহান সেবায় আলোড়ন ফাউন্ডেশন সীমাবদ্ধ থাকেনি। আজ, ২৭ আগস্ট, জামুর্কী থেকে আরও একটি ট্রাক ভর্তি ত্রাণ সামগ্রী দুর্গত এলাকার মানুষের জন্য পাঠানো হচ্ছে, যা তাদের বেঁচে থাকার সংগ্রামে নতুন করে আশা যোগাবে।

এই মানবিক উদ্যোগের প্রশংসা সর্বত্র ছড়িয়ে পড়ছে, আর এই ফাউন্ডেশনের সদস্যদের এই সেবামূলক কাজ এক উদাহরণ হয়ে থাকবে। আলোর পথে আলোকবর্তিকা হিসেবে কাজ করছে আলোড়ন ফাউন্ডেশন, যারা অন্যদের অনুপ্রেরণা দিচ্ছে এ ধরনের মহৎ কাজে এগিয়ে আসার জন্য।