শিক্ষার্থীদের দাবির মূখে ঈশ্বরদীতে অধ্যক্ষকে অব্যাহতি


ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির প্রেক্ষিতে অধ্যক্ষ আসলাম হোসেনকে অব্যাহতি দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন।

নৈতিক স্থলন, আর্থিক দুর্নীতি ও যৌন হয়রাণির  অভিযোগ এনে ওই প্রতিষ্ঠানের শিক্ষাথীরা রবিবার (২৫ আগস্ট) সকাল থেকেই বিক্ষোভ শুরু করে। বিক্ষোভ মিছিল নিয়ে এক পর্যায়ে শিক্ষার্থীরা উপজেলা পরিষদ ঘেরাও করে অধ্যক্ষ আসলাম হোসেনের পদত্যাগ দাবি করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা অধ্যক্ষ আসলাম হোসেনের বিরুদ্ধে বিভিন্ন কায়দায় যৌন হয়রাণি অভিযোগ এনে জানায়, নারী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সরকারিভাবে অবৈতনিকসহ যেসব সুযোগ-সুবিধা শিক্ষার্থীদের পাওয়ার কথা সেগুলো দেওয়া হতো না। নিয়মিত অধিক হারে বেতন আদায় করা হতো। অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় স্কুলের অভ্যন্তরীণ ও বোর্ডের পরীক্ষার ফিসও অধিকহারে আদায় করা হতো। আদায়কৃত অর্থ সে বিভিন্নভাবে আত্মসাৎ করেছে। এসব অভিযোগের প্রমাণসহ আমরা ম্যানেজিং কমিটির সভাপতির কাছে অধ্যক্ষকে পদত্যাগে বাধ্য করানোর জন্য স্মারকলিপি দিয়েছি। এবিষয়ে কোন পদক্ষেপ গ্রহন না করা পর্যন্ত আমরা পরিষদ চত্বর ত্যাগ করবো না।

ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ জানান, শিক্ষার্থীরা যৌন হয়রাণি, আর্থিক অনিয়ম ও বিভিন্ন দুর্নীতির প্রমাণকসহ অভিযোগ দেয়। অধ্যক্ষ আসলাম হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ সাপেক্ষ হওয়ায় ম্যানেজিং কমিটি বিকেলে মিটং করে তাকে অব্যাহতি দিয়েছে। অব্যাহতির বিষয়টি রাজশাহী বোর্ড কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে।