যশোরে হামলা ভাংচুর অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় মামলা

// ইয়ানূর রহমান : আওয়ামী সরকার পতনের পর যশোরে পূর্ব আক্রোশে একটি বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতির অভিযোগে যশোর কোতয়ালী থানায় মামলা হয়েছে।

গত ২০ আগস্ট দিবাগত গভীর রাতে শহরের লোন অফিসপাড়ার বাসিন্দা রফিকুল ইসলাম বাদী হয়ে এক মদ বিক্রেতা সহ ৬জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা আরো ৩০/৩৫জনের বিরুদ্ধে বিরুদ্ধে এই মামলাটি করেছেন।

আসামিরা হলো, লোন অফিসপাড়ার মৃত শেখ আব্দুল ওহাবের ছেলে মদ বিক্রেতা শেখ মহব্বত আলী টুটুল, খালধার রোড নিকারীপাড়ার ইয়াদ, জসিম. কালু, শিমুল ও শামিম।

বাদী রফিকুল ইসলাম মামলায় উল্লেখ করেছেন , তিনি একজন ব্যাসায়ী। প্রধান আসামি শেখ মহব্বত আলী টুটুল একজন মদ ব্যবসায়ী। একই এলাকায় বসবাস এবং ব্যবসায়ী সূত্রে টুটুলের সাথে রফিকুল ইসলামের পূর্ব বিরোধ চলে আসছিলো। গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী সরকারের পতনের পর ওইদিন
সন্ধ্যা ৭টার দিকে টুটুলের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাদীর বাড়িতে প্রবেশ করে। এসময় খুন করার উদ্দেশ্যে বাদীকে ডাকাডাকি করতে থাকে। জীবন রক্ষায় বাদী ওই সময় বাড়ির ছাদের উপরে গিয়ে পালিয়ে থাকেন। এরই মধ্যে আসামিরা বাদীর বাড়িতে পাজেরো গাড়ি, স্মার্ট টিভি, ৩০ ভরি স্বর্ণালংকার, নগদ সাড়ে ৮ লাখ টাকা, তিনটি ভেসপা মোটরসাইকেল ভাংচুর করে এবং অগ্নিসংযোগ ও লুটপাট করে এক কোটি তেষট্টি লাখ পঞ্চাশ হাজার হাজার টাকার ক্ষয়ক্ষতি করে। ওই সময় আসামিদের এহেন কর্মকান্ডে আতংকিত হয়ে হৃদক্রিয়া বন্ধ হয়ে যশোর সদর
উপজেলার প্রকল্প কর্মকর্তা ফিরোজ হোসেন মৃত্যু বরণ করেন।