ঠাকুরগাঁও আ. লীগ কার্যালয়ে ভাঙচুর-আগুন দগ্ধ ১, আহত ২০

// জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি 

কোটা সংস্কার বিরোধী ছাত্রদের অসহযোগ আন্দোলনের প্রথম দিনে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগ ও সদর উপজেলা পরিষদ ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এছাড়াও ৫টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে। এ সময় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিদগ্ধ হয়ে একজন আহত হয়েছেন বলে দলীয় সূত্রে দাবি করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় বলেন, দলীয় নেতাকর্মীদের নিয়ে কার্যালয়ে অবস্থান করছিলাম। এ সময় অতর্কিতভাবে বিক্ষুব্ধ ছাত্ররা আক্রমণ করে এবং কার্যালয়ে আগুন লাগিয়ে দেয়। পরে ছাত্ররা ডিসি অফিস ঘেরাও করতে গেলে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় অন্তত ২০ জন আহত হন।

রবিবার সকালে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠ থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা লাঠিসোঁটা নিয়ে বেরিয়ে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় যায়। এ সময় সরকারি বেশ কয়েকটি দপ্তরে হামলা চালায় তারা। পরে বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান দিয়ে ঠাকুরগাঁও-ঢাকা সড়ক অবরোধ করে আন্দোলনকারী ও বিএনপির নেতাকর্মীরা।

তবে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, উপজেলা পরিষদে পরিকল্পিতভাবে আগুন দিয়ে ছাত্রদের ওপর দোষ চাপাচ্ছে একটি মহল।
এ রিপোর্ট লেখা পর্যন্ত শহরে দফায় দফায় হামলা ও ভাঙচুরের ঘটনা অব্যাহত রয়েছে। পুরো শহর থমথমে অবস্থা বিরাজ করছে। দোকানপাট ও সড়কে গাড়ি চলাচল বন্ধ রয়েছে।