ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্টঃ বগুড়ায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ

// বগুড়া প্রতিনিধিঃ বগুড়া গাবতলীতে সর্বশেষ অনুষ্ঠিত উপজেলা নির্বাচনকালীন সময়ে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট করায় গাবতলী উপজেলা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক রাকিব হাসান (২৪) এর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। গাবতলী পৌর এলাকার পুরান বাজারের গোলাম সরকারের ছেলে ছাত্রলীগের আরেক নেতা বিপ্লব সরকার বাদী হয়ে গাবতলী মডেল থানায় এই অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায় যে,নাড়ুয়ামালা ইউনিয়নের জয়ভোগা দিঘাপাড়া গ্রামের মুঞ্জুল ইসলামের ছেলে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাকিব হাসান (২৪) গত ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিজ নামের ফেসবুক আইডি থেকে একটি ধর্মীয় (সনাতন ধর্মাবলম্বীদের সম্পর্কে) উস্কানীমূলক পোষ্ট করে। পোষ্টটির কারনে বর্তমান উপজেলা চেয়ারম্যানের সম্মান হানীসহ পরবর্তীতে উক্ত ঘটনাকে কেন্দ্র করে গাবতলী উপজেলার বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামার সৃষ্টি সম্ভাবনা শুরু হলে উক্ত ব্যক্তি সেই পোষ্টটি রিমুভ করে। কিন্তু পরবর্তীতে উক্ত পোষ্টের স্ক্রিণশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।
পরবর্তীতে গত ২০ জুন বিকাল আনুমানিক ৪টার সময় উক্ত আইডির ব্যবহারকারী রাকিব হাসানের সাথে অভিযোগকারী বিপ্লব গাবতলী তিন মাথা মোড়ে কথা বলতে গেলে, বিবাদী ক্ষিপ্ত হয়ে উশৃংখল ভাবে মারমুখী আচরণ করে এবং দেশের প্রচলিত আইনকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বলে যে, পোষ্টটির স্ক্রিণশট সে নিজে ছড়িয়েছে এবং আরো ছড়াবে বললে নানামুখী হুমকি প্রদান করে চলে যায়। পরে আইনগত বিধি ব্যবস্থার জন্য থানায় হাজির হয়ে বিপ্লব লিখিত অভিযোগ দায়ের করেন।
যদিও নির্বাচনের পর রাকিব হাসান নামে সেই আইডি তার নয় বলে জানিয়েছিলেন রাকিব। একই সাথে সেই পোস্টের বিষয়েও তিনি কিছু জানেন না বলেই মন্তব্য করেন। অসাম্প্রদায়িক বাংলাদেশে এমন সাম্প্রদায়িক পোস্ট কতটুকু যৌক্তিক তা নিয়ে অধিকতর জানতে চাইলে রাকিব আর কিছু জানাননি তবে পুরো ঘটনার সাথে তার সম্পৃক্ত না থাকার কথা বলেন।  
এদিকে অভিযোগের বিষয়ে নিশ্চিত করে গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এ বিষয়ে যেন কোন মহল জল ঘোলাটে করতে না পারে সেদিকে সবার নজর রাখতে হবে।