সাঁথিয়ায কবরস্থান থেকে কঙ্কাল চুরি

সাঁথিয়া(পাবনা) প্রতিনিধি:

 পাবনার সাঁথিয়া উপজেলার রাজাপুর কবরস্থান থেকে রাতে তিনটি লাশের কঙ্কাল চুরি করে নিযে গেছে দুষ্কৃতকারীরা। 

জানা যায, উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রাজাপুর গ্রামের মাঠের মধ্যে একটি কবরস্থান রয়েছে। সোমবার সকালে ওই কবরস্থানের পুরাতন কবর এলোমেলো গর্ত করা দেখতে পান এলাকাবাসী। পরে তারা কবরস্থানের ভিতরে দেখতে পান সাদা কাপড় পরে আছে। তার মধ্যে কোন লাশ ও কঙ্কল নেই। এ ভাবে দুস্কৃতকারীরা একটি মহিলার একটি পুরুষের ও একটি শিশুর কঙ্কল চুরি করে নিয়ে যায়। এ ঘটনা জানা জানি হলে এলাকাবাসী নিজেদের স্বজনদের কবর ঠিক আছে কিনা তা দেখার জন্য কবরস্থানে  ভীড় করছিল। 

রাজাপুর গ্রামের মৃত আহেদ আলীর ছেলে জালাল উদ্দিন জানান, সোমবার সকালে কবরস্থান সংলগ্নস্থানে তিনি তিল শুকাচ্ছিলেন। হঠাৎ তার নজরে আসে একটি কবরের বাঁশের চাতাল উচু হয়ে থাকা। সে অন্যদের সঙ্গে নিয়ে কবরস্থানে গিয়ে দেখেন কবরটির মাটি সরিয়ে গর্ত করা।  পরে তারা মাটি সবিয়ে দেখেন কবরের ভিতরে কোন কঙ্কল নেই। এভাবে একে একে তিনটি কবর থেকে দুস্কৃতরা তিনটি কঙ্কল চুরি করে নিয়ে যায়। তিনি আরও জানান, রবিবার ৯ জুন দিনগত রাতের কোন এক সময় এ কঙ্কাল গুলো চুরি করা হয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, কবর থেকে কঙ্গল চুরি এটা খুবই অপ্রত্যাশীত। কবরস্থানে পাহারাদার রাখাও সম্ভব নয। তবে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।##