বগুড়ায় মহাসড়কে চলন্ত সিএনজিতে দুর্বৃত্তের গুলি, গৃহবধূ আহত

// সঞ্জু রায়, বগুড়া:

ছেলেকে নিয়ে শহরের ভাড়া বাড়িতে ফেরার পথে দুর্বৃত্তের গুলিতে সিএনজি চালিত অটোরিকশার যাত্রী জুলেখা খাতুন (৪০) নামে এক গৃহবধূ আহত হয়েছেন। বৃহষ্পতিবার বিকেল ৪ টার দিকে শাজাহানপুরের বগুড়া-নাটোর আঞ্চলিক মহাসড়কের জোড়া এলাকায় ঘটনাটি ঘটে। 

আহত জুলেখা শাজাহানপুরের গোয়াইল উত্তরপাড়া গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী। তিনি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন আছেন। 

জানা যায়, জোলেখা তার ছেলে জাকির হোসেনের সাথে সিএনজি চালিত অটোরিকশা করে শাজাহানপুরের গোহাইল থেকে বগুড়া শহরে কৈ-গাড়ি ভাড়া বাড়িতে যাচ্ছিলেন। সিএনজিতে যাত্রী হিসেবে শুধু মা-ছেলেই ছিলেন। মহাসড়কের জোড়া এলাকায় পৌঁছানোর পর জাকির একটি গুলির শব্দ ও তার মায়ের চিৎকার শুনতে পান৷ কিছু বুঝে উঠার আগেই তার মায়ের দুইটি দাঁত ভাঙা ও মুখের থুঁতনিতে ছিদ্র ও রক্ত দেখতে পান। এ সময় তিনি ওই সিএনজি চালকের সহযোগিতায় আহত মা জোলেখাকে শজিমেক হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে অস্ত্রপাচারের সময় আহত জোলেখার থুঁতনিতে ১৫ টি সেলাই দেওয়া হয়েছে৷ এখন তার অবস্থা আশংকামুক্ত৷ 

জোলেখার ছেলে জাকির হোসেন বলেন, বিকট একটি শব্দের সাথে মায়ের চিৎকার শুনতে পাই৷ ঘটনার সময় বিপরীত দিক থেকে চারটি মোটরসাইকেলে মহাসড়ক দিয়ে যাচ্ছিল। তাদের কাছে থাকা অস্ত্রের গুলিতে মা আহত হয়েছেন৷ তবে তাদের কাউকে আমি চিনিনা। চারটি মোটরসাইকেলে প্রায় আটজন ছিলেন। তারা গুলি করে থাকলেও আমাদের উদ্দেশ্যে করে করেনি। 

অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, জোলেখা গুলির আঘাতে আহত হয়েছেন কিনা এখনও নিশ্চিত হওয়া সম্ভব হচ্ছেনা৷ ঘটনাস্থল থেকে গুলির কোন ঠোসা উদ্ধার করা যায়নি আবার তার মুখে চোয়ালের আরেক পাশ দিয়ে গুলি বের হয়ে যাওয়ার চিহ্নও নেই। তবে কোন আশংকা উড়িয়ে দেওয়া যাচ্ছে না৷ সবদিক ভেবেই তদন্ত হচ্ছে। 

বগুড়া শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ বলেন, জোলেখা গান শটে আহত হয়েছেন কিনা ফরেনসিক রিপোর্ট পেলে নিশ্চিত হওয়া যাবে৷ তার মুখের চোঁয়াল ও দাঁতে গুরুতর আঘাত আছে। তবে গান শটে তিনি আহত হয়ে থাকতে পারেন।