বড়াইগ্রামে জমির দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ৮

// নাটোর প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রামে বিরোধপূর্ণ জমির ভুট্টা কাটা নিয়ে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে মহিলাসহ উভয় পক্ষের কমপক্ষে ৮ জন আহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার চান্দাই পূর্বপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার উভয় পক্ষই থানায় লিখিত অভিযোগ করেছে।
হাসপাতাল ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার চান্দাই সাতইল মৌজার সাত বিঘা জমি নিয়ে চান্দাই গ্রামের কলিমউদ্দিনের সঙ্গে আফাজ উদ্দিনের বিরোধ চলছিল। পরে গ্রাম্য সালিসে উভয় পক্ষের উপস্থিতিতে নেয়া সিদ্ধান্ত অনুযায়ী কলিমউদ্দিন তিন বিঘা জমিতে ভুট্টা চাষ করেন। গত বুধবার কলিম উদ্দিন শ্রমিকদের নিয়ে ওই জমির ভুট্টা তুলতে গেলে প্রতিপক্ষ আফাজ উদ্দিনের লোকজন তাতে বাধা দেয় এবং সাকান হোসেন (৩৫) নামে একজনকে কুপিয়ে আহত করে। এরপর উত্তেজনার এক পর্যায়ে বৃহস্পতিবার সন্ধ্যায় উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে কলিমউদ্দিন পক্ষের শাকিল হোসেন (২৮), আমিনুল ইসলাম (৪১) ও সানোয়ারা বেগম (৪০) এবং অপর পক্ষের আকরাম হোসেন (৩৮), শামসের প্রামাণিক (৬৬), জিয়া খাঁ (৪৮) ও জিহাদ হোসেন (২২) আহত হন। পরে স্বজনরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আযম খাঁন জানান, উভয় পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করেছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।