বড়াইগ্রামে জাল দলিলে কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার চেষ্টা : উত্তেজনা

// বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
বড়াইগ্রামে জাল দলিলে প্রায় কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার চেষ্টার ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষসহ প্রাণহানীর ঘটনা ঘটতে পারে বলে জানা গেছে। এ ঘটনায় ভূক্তভোগী পরিবার থানায় লিখিত করেছেন।
লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার পারবোর্ণি গ্রামের আগষ্টিন রোজারিও’র ছেলে নিকোলাস রোজারিও তার নিজ নামের বোর্ণি মৌজার ৭৫৩ ও ৭৫৬ হালদাগের ৪ বিঘা জমি তার শ্যালক একই গ্রামের নিকোলাস রোজারিওকে (পিতা-খাগুড়ি রোজারিও) বর্গা দেন। কিন্তু বর্গাচাষী নিকোলাস রোজারিও জোনাইল বাজার সংলগ্ন পাকা রাস্তার পাশের প্রায় কোটি টাকা দামের এ জমিটি গোপনে অন্য একজনকে দাতা সাজিয়ে নিজ নামে রেজিষ্ট্রি ও খাজনা খারিজ করে নেন। পরে জমির মালিক জানতে পেরে খারিজ বাতিলের আবেদন করেন। শুনানী শেষে সহকারী কমিশনার (ভূমি) বর্গাচাষী নিকোলাসের দলিল ও খারিজ বাতিল করে দেন। পরে নিকোলাস রোজারিও জমি ফিরে পেতে মামলা দায়ের করলে শুনানী শেষে আদালত তার দলিল জাল আখ্যা দিয়ে তা বাতিল করে দেন। এরপর গত ২৮ এপ্রিল জমির মালিকের ছেলে আব্রাহাম রোজারিও মাপজোক করে জমির সীমানা চিহ্নিত করতে গেলে প্রতিপক্ষরা তাকে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ধাওয়া করে। পরবর্তীতেও তিনি জমিতে যাওয়ার চেষ্টা করলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে বর্গাচাষী নিকোলাসের ছেলে রবি পিউস রোজারিও বলেন, এটা আমার বাবার কেনা সম্পত্তি। তিনি মারা যাওয়ায় এখন জাল দলিল করার অভিযোগ তুলেছে তারা। আর জমিতে গেলে মহিলারা তাকে বাধা দিয়েছে, তবে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ সঠিক নয়।
বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান জানান, আব্রাহাম রোজারিও’র উপর হামলার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।