সাংবাদিক মানিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে পাবনায় মানববন্ধন 

// বিশেষ প্রতিনিধিঃ 

বুধবার ২৪ এপ্রিল দুপুর ১২ টায় পাবনার স্থানিয় সাংবাদিকদের আয়োজনে জাতীয় দৈনিক খোলা কাগজ, দৈনিক সিনসা’র ভাঙ্গুড়া প্রতিনিধি ও ভাঙ্গুড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক হোসেনের (৪০) উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে পাবনা প্রেসক্লাবের সামনে হামিদ রোডে এক  মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান। দৈনিক সিনসা সম্পাদক অধ্যাপক এস এম মাহবুব আলমের সঞ্চালনায় প্রতিবাদী মানববন্ধনে আরো বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, অনলাইন পত্রিকা নতুন চোখ এর প্রকাশক ও বাংলা টিভির জেলা প্রতিনিধি এস এম আলম, পাবনা সাংবাদিক ফোরামের সভাপতি হাসান আলী, দা ডেইলি বিজনেস মিররের পাবনা জেলা প্রতিনিধি ড. মনছুর আলম, সিএনএফ টিভি’র চেয়ারম্যান খালেদ আহমেদ, পাবনা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি আলাউদ্দিন বিন কাশেম,  আনন্দ টিভি ফরিদপুর প্রতিনিধি রবিউল রনি ও দৈনিক আনন্দবাজার পাবনা জেলা প্রতিনিধি শিশির ইসলাম। 

সেখানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক জহুরুল ইসলাম, খালেকুজ্জামান পান্নু, পাবনার বাণী’র ভারপ্রাপ্ত সম্পাদক রহমতুল্লাহ দোলন, ইউএনএস সম্পাদক এস পারভেজ, এখন টিভি’র পাবনা জেলা প্রতিনিধি মাসুদ রানা, দৈনিক রূপবানের পাবনা জেলা প্রতিনিধি আব্দুল কাইয়ুম,  দৈনিক বিপ্লবী সময়ের ক্যামেরা পার্সন দাউদ শেখ, সাংবাদিক তুহিন শেখ, দৈনিক পাবনার আলো’র শহর প্রতিনিধি আমানুল্লাহ খান প্রমুখ।

পাবনার ভাঙ্গুড়া উপজেলা থেকে প্রতিদিন কয়েক হাজার লিটার দুধ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করা হয়। এ সুযোগে সেখানকার কিছু অসাধু ব্যবসায়ী নকল ও ভেজাল দুধ তৈরি করে বাজারজাত করছিলেন। মানিক এসব তথ্য নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেন। ওই প্রতিবেদন প্রকাশের পর থেকেই তিনি হুমকি পাচ্ছিলেন। এক পর্যায়ে ভেজাল দুধ তৈরির সঙ্গে যুক্ত অসাধু ব্যবসায়ীরা ক্ষিপ্ত হয়ে গত ১৬ এপ্রিল সকালে ভুক্তভোগী মানিক মোটরসাইকেলে ভাঙ্গুড়ার পূঁইবিল এলাকা দিয়ে বাড়ি যাওয়ার সময় সংঘবদ্ধ সন্ত্রাসীরা রাস্তায় ওত পেতে থেকে মানিকের মোটরসাইকেল ঠেকিয়ে বেধড়ক মারধর করে। একপর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেললে সন্ত্রাসীরা তার মুঠোফোন ও মোটরসাইকেলটি নিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে এক্সরে তে দেখা যায় তার পায়ের হাড় ভেঙে সরে গেছে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে মানিক ভাঙ্গুড়া থানায় একটি মামলা দায়ের করলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেন। কিন্তু ভেজাল দুধ তৈরির বিষয়ে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নাই। এদিকে সন্ত্রাসীরা জামিনে বের হয়ে আবার তাকে হুমকি-ধমকি দিচ্ছে।