চাটমোহর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট এর শিক্ষা সফর সম্পন্ন

// মোঃ নূরুল ইসলাম, চাটমোহর (পাবনা) সংবাদদাতা ঃ
জীবনের সাথে শিক্ষার সম্পর্ক যেমন নিবিড়, শিক্ষার সাথে সফরের সম্পর্কও তেমনি নিবিড়। শিক্ষা সফরের মাধ্যমে শিক্ষার্থীরা সুযোগ পায় নিজের দেশ ও জাতির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তথা নিজের শেকড় সম্পর্কে জানতে। তাই সফর শিক্ষার অবিচ্ছেদ্য অঙ্গ।

শিক্ষার প্রতিটি ক্ষেত্রেই সফরের গুরুত্ব রয়েছে। মানুষকে সুন্দর এ ধরণীর রহস্যের মধ্যে অবগাহন করার সুযোগ করে দেয়। শিক্ষা জীবনের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। পুঁথিগত বিদ্যার বাইরে সামাজিক শিক্ষায় শিক্ষার্থীদের সুস্থ ধারার মানসিকতা বিকাশের লক্ষ্যে পাবনার চাটমোহর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট এর বার্ষিক শিক্ষা সফর-২০২৪।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২ টায় কাজী রেজাউল করিম ও মোঃ হাফিজুর রহমানের নেতৃত্বে কলেজ ক্যাপাস থেকে রংপুর ভিন্নজগতের উদ্দেশ্যে বের হয় শিক্ষা সফরের বাস। পৌছায় সকালে। সারাদিন ভিন্নজগত পার্ক ঘুরাঘুরি করে দুপুরের খাবার সেরে বিকেল সাড়ে ৫টার দিকে চাটমোহরের উদ্দেশ্যে রওনা হয়। দিনব্যাপী এ শিক্ষা সফরে শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ছিলেন।

চাটমোহর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট এর অধ্যক্ষ আব্দুর রহিম কালু’র সার্বিক তত্ত্বাবধানের মধ্যদিয়ে সম্পন্ন হয় শিক্ষা সফর। ভিন্নজগত পার্কসহ বিভিন্ন দর্শনীয় স্থানে শিক্ষার্থীদের সফরে নিয়ে যাওয়া হয়। পরে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গন্যমান্য ব্যক্তিদের শিক্ষার্থীদের সুস্থ ধারার মানসিকতা, সু-শৃঙ্খলতা ইত্যাদি বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এছাড়াও শিক্ষার্থী জন্য ব্যবস্থা ছিল কবিতা, কৌতুক পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ইত্যাদি প্রতিযোগিতার।