আদর্শ গার্লস হাই স্কুলের ৫ দিন্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ উদ্বোধন

// নিজেস্ব প্রতিনিধিঃ

সুস্বাস্থ্যই সকল সুখের মূল। আমাদের সুস্বাস্থ্যের জন্য খেলাধুলার বিকল্প নেই। যে বাচ্চা ছোটবেলা থেকে খেলাধুলা করবে তার কিন্তু স্বাস্থ্য ভালো থাকবে। তোমাদের সুশৃংখলতা আমাকে মুগ্ধ করেছে। তোমাদের পড়ালেখার মানটাও যেন ভাল থাকে। আমি শুনতে চাই আদর্শ গার্লস হাইস্কুলের শিক্ষার্থীরা অনেক ভালো রেজাল্ট করেছে।

১৯৪৫ সালে প্রতিষ্ঠিত সনামধন্য প্রাচীন বিদ্যাপিঠ আদর্শ গার্লস হাই স্কুল পাবনা এর ৫দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সাহিত্য, ও সাংস্কৃতিক সপ্তাহ উদযাপন উপলক্ষে গতকাল সোমবার ২৯ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে উদ্বোধনী দিন ১ম দিনের অনষ্ঠান সূচীর এবছরের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহফুজা সুলতানা।

গার্লস গাইডের মেয়েরা কুচকাওয়াজের মাধ্যমে প্রধান অতিথিসহ আমন্ত্রিত সকল অতিথিদের বরণ করে নেন। তখন প্রধান অতিথি ফিতা কেটে বিদ্যালয়ে প্রবেশ করেন।

তারপর জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় ও বিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি মাহফুজা ও সভাপতি সবুজ। প্রধান অতিথি বেলুন উরিয়ে ও কবুতর অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন। মঞ্চে আসন গ্রহনের পর বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা অতিথিগনকে ফুলের শুভেচ্ছায় সিক্ত করেন ও ক্রীড়া ব্যাচ পরিয়ে দেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি এস মুস্তাকিম সবুজ। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহিদুল হক মানিক এবং স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক ওয়াহিদুর রহমান।

জ্যেষ্ঠ সহকারি শিক্ষক কে এম শুকুর আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আমানুল্লাহ খান ও সহকারী প্রধান শিক্ষক উম্মে সালমা কহিনুর, ম্যানেজিং কমিটির দাতা সদস্য ও পাবনা পৌরসভার ১নং প্যানেল মেয়র ফরিদুল ইসলাম ডালু, ধর্ম শিক্ষক আব্দুল হামিদ খান, সহকারী শিক্ষক আফরোজা খাতুন, কেএম আবুল হোসেন, হুমায়ুন কবির, মিজানুর রহমান, মেরিনা আক্তার, দেলোয়ার হোসেন, আফতাব উদ্দিন, আল আমিন খান, সাইমা ইয়াসমিন, শামীমা আক্তার, নার্গিস আরা, মৌসুমী খানম, মোফাজ্জল হোসেন, রফিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ খন্দকার ইদ্রীস আলী, সাবেক সদস্য জালাল আহমেদ প্রমুখ।

এর আগে অতিথিদের আসন গ্রহণের পর উদ্বোধনী প্যারেড করেন ফারজানা রহমানের দল ও দেতালি বাঙ্গালী উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন ৯ম শ্রেনীর লামিয়া। আলোচনার পর ক্যারাতে কৌশল প্রদর্শন করেন সেনসি ইরা সিদ্দিকা ও তার দল এবং মশাল দৌর দেন বিদ্যালয়ের আরেক শিক্ষার্থী। তারপর শুরু হয় খেলাধুলা। শিক্ষার্থী এভাবেই দিনভর বিভিন্ন খেলার মজা নিতে থাকে।

অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন তিলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে। তিলাওয়াত করেন ১০ম শ্রেণীর শিক্ষার্থী নুরানি কবির ও গীতা পাঠ করেন মৃন্ময়ী বিশ্বাস মেধা।