মহামান্য রাষ্ট্রপতির উপহার ২টি বাস পেয়ে উচ্ছাসিত এডওয়ার্ডের শিক্ষার্থীরা  

// স্টাফ রিপোর্টার ::

আমার বাবা এই এডওয়ার্ড কলেজের ছাত্র ছিলেন। তিনি রাষ্ট্রপতি হবার পর তার সকল ধ্যান-জ্ঞান পাবনার উন্নয়নকে ঘিরে। পাবনা-ঢাকা রেলের ঘোষণা করেছেন যেটা অচিরেই চালু হবে। ৫শ শয্যার মেডিকেল কলেজের স্থাপনা উদ্বোধন করেছেন, এরপর ইছামতি নদী পুনঃখনন ও পুনরুদ্ধারের যে প্রকল্প পাশ হয়েছে তা সেনাবাহিনীর হাতে হস্তান্তর করা হয়েছে। 

গতকাল বুধবার ৩ জানুয়ারি দুপুর ১ টায় সরকারি এডওয়ার্ড কলেজের আব্দুস সাত্তার মিলনায়তনে মহামান্য রাষ্ট্রপতির উপহার দেয়া দুটি বাস উদ্বোধন ও

 কলেজে হস্তান্তর অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য রাষ্ট্রপতির ছেলে মোহাম্মদ আরশাদ আদনান রনি উপরোক্ত কথাগুলো বলেন। 

তিনি আরো বলেন আমার শ্রদ্ধাভাজন চাচা জনাব পাকন চাচা, বেবি চাচা, শিবজিত চাচা, ফজলু চাচা এখানে উপস্থিত আছেন। আমি অনুরোধ করবো চাচাদের কাছে, অধ্যক্ষ স্যারের হাতে চাবি ও কাগজপত্র তুলে দিতে। সেসময় কলেজের তরফ থেকে রাষ্ট্রপতির ছেলে রনিকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন কলেজের অধ্যক্ষ সরফরাজ।

অনুষ্ঠানের সভাপতি কলেজের অধ্যক্ষ প্রফেসর ডক্টর মোঃ মাহাবুব সরফরাজ তার বক্তব্যে বলেন আমরা মহামান্য রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। তখন তিনি বললেন এডওয়ার্ড কলেজে কি কি সমস্যা আছে। আমি বললাম আমাদের গাড়িগুলো খুবই পুরনো হয়ে গেছে, দুটো গাড়ি হলে খুব ভালো হয়। আমরা বুঝতে পারিনি মহামান্য আমার কথাটাকে এত গুরুত্ব দেবেন। এত তাড়াতাড়ি দুটো গাড়ি আমাদের উপহার দেবেন।  

বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন,  উপধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল আউয়াল, ডায়বেটিস  এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবি ইসলাম ও প্রেসক্লাবের  সাবেক সভাপতি শিবজিত নাগ।

মঞ্চে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মোঃ মাহাবুব হাসান।

আলোচনা শেষে প্রধান অতিথি, সভাপতি ও বিশেষ অতিথিগন মিলে  ফিতা কেটে বাসের শুভ উদ্বোধন করেন। পরে ১টি বাসে অতিথিগন ও অপরটিতে শিক্ষার্থীরা উঠে কলেজ চত্বর ভ্রমণ করেন।

ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জালাল উদ্দিনের সঞ্চানায় সেখানে আরও উপস্থিত ছিলেন ব্যাবস্থাপনা বিভাগের অধ্যাপক নুরুল আলম, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক রকিব হাসান টিপু, সদস্য মোস্তাক আহমেদ আজাদ, আনিসুজ্জামান  দোলন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর রাব্বিউল ইসলাম সীমান্ত , পাবনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম সোহেল, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রফিকুল আলম (গাফ্ফারী রাসেল), জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক ও বিশিষ্ট সমাজ সেবক ইমরুল হাসান রন্টি, 

রাষ্ট্রপতি পরিবারের সদস্য ইমরান রানা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলী, সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মাসুদ রানা কালা বাবুসহ কয়েকশো নেতাকর্মী, এডওয়ার্ড কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন কলেজের আরবি ও ইসলামি শিক্ষার সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম এবং গীতা পাঠ করেন অর্থনীতি বিভাগের প্রভাষক অঞ্জন কুমার সেন।