বেগম রোকেয়া দিবসে খানসামায় সম্মাননা স্মারক, সনদ ও ফুলে জয়িতাদের সংবর্ধনা

// এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি : নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ স্লোগানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে দিনাজপুরের খানসামা উপজেলায় প্রতিকূলতাকে পাশ কাটিয়ে বিভিন্ন ক্ষেত্রে সফল নারীদের জয়িতা সম্মাননা ও সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা শেষে ৫ জন জয়িতাকে এ সম্মাননা স্মারক, সনদ ও ফুল উপহার দেওয়া হয়। 

পুরষ্কার প্রাপ্তরা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন কারী পাকেরহাট গ্রামের নারী আখি আমেনা, শিক্ষা ও চাকুরীতে সাফল্য অর্জনকারী মারগাঁও গ্রামের নারী লাকী বেগম, সফল জননী দুবলিয়া গ্রামের নারী লক্ষ্মী রাণী সরকার , নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা আঙ্গারপাড়া গ্রামের বিজলী আক্তার ও সমাজ উন্নয়নে অবদান রাখা টংগুয়া গ্রামের নারী শরিফা বেগম। 

ইউএনও মো: তাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন। এসময় উপস্থিত ছিলেন সফল জননীর সন্তান ঠাকুরগাঁও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফসানা মোস্তারী, খানসামা থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান মন্ডল ও উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।