সুন্দরগঞ্জে আওয়ামীলীগের ভোট প্রার্থনা কর্মী প্রশিক্ষণ

// হযরত বেল্লাল, সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় আওয়ামীলীগের ভোট প্রার্থনা কর্মী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে সরকার প্রধানের উন্নয়ন চিত্র, ভবিষ্যত পরিকল্পনার বার্তা, ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করণে পাড়া বা মহল্লায় গিয়ে সচেতনতা বিষয়ক ভোট প্রার্থনা কর্মী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির তত্ত্বাবধানে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় প্রশিক্ষক টিম। সার্বিক সহযোগিতায় ছিলেন জাতীয় নির্বাচন পরিচালনা কার্যালয়ের আঞ্চলিক সমন্বয়ক সাবেক ছাত্রলীগ নেতা প্রল্লব কুমার বর্মন, সহযোগিতায় ছিলেন জেলা সমন্বয়কারি ডাঃ উদয় কর্মকার। এতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিসেস আফরুজা বারী, সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু। প্রশিক্ষণে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার মনোনীত নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০০ জন ভোটারের জন্য একজন ভোট প্রার্থনা কর্মী মনোনীত করা হয়েছে। সেই হিসেবে সারাদেশে ৬ লাখ কর্মী রয়েছে। এছাড়া ২০০ কর্মীকে প্রশিক্ষণের জন্য একজন করে প্রশিক্ষক নিয়োগ করা হয়েছে। সেই লক্ষে বিশ্ববিদ্যালয়ের ৩০০ জন শিক্ষকের একটি মাষ্টার ট্রেইনার প্রশিক্ষক পুল তৈরি করা হয়েছে।