কালিহাতীতে টিসিবির পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ

// কামরুল হাসান,  টাংগাইল পতিনিধিঃ   টাঙ্গাইলের কালিহাতীতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি ও বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। কোনো প্রকার প্রচার ছাড়াই কালিহাতী পৌর এলাকার দক্ষিণ বেতডোবা এলাকায় বসে বিতরণের ফলে অনেকেই পণ্য পাচ্ছেন না এমন অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার (৭ নভেম্বর) পৌর এলাকার দক্ষিণ বেতডোবায় টিসিবির পণ্য নিতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন উপকারভোগী জানান, টিসিবি পণ্য বিতরণের খবর আমাদের জানানো হয়নি, আমরা লোকমুখে শুনে এসেছি। সেই সকাল থেকে বেলা ১১ টা পর্যন্ত বসে আছি এখনো আমাদের পণ্য দেয়নি। ডিলারের সাথে যখন কথা বলি তখন বলে দিবে। তাঁরা আরও বলেন, কার্ডধারীদের বিতরনের খবর জানানো হয় না। তাই তারা পণ্য নিতে সময় মত আসতে না পারলে পরবর্তীতে এসব পণ্য কৌশলে ডিলাররা বিক্রি করে দেন। পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের মাধ্যমে অথবা প্রচারণার মাধ্যমে পণ্য বিতরণের খবর জানানো হলে আমাদের পণ্যগুলো সময়মতো নিতে পারবো।

এবিষয়ে ডিলার রানা তালুকদার বলেন, গতকাল (৬ নভেম্বর) সারাদিন মাল দিয়েছি। আজও দিচ্ছি। সঠিক নিয়মেই মাল বিতরণ হচ্ছে।

অনিয়মের বিষয়ে কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার বলেন, কার্ড তৈরি করে আমি এবং ইউএনও মহোদয় সাক্ষর করে দিয়েছি। যা জনগণের মাঝে পৌঁছে গেছে। এই ডিলারশীপের নিয়ম হলো তাঁরা প্রতিদিন দোকান খুলে মাল দিবে। একদিন কিছু মাল দিয়ে সে অনিয়ম করেছে এমন খবর পেয়ে আমি তাৎক্ষণিক এখানে এসেছি। 

তিনি বলেন, জনগণ সকাল ৮টা থেকে এসে বসে আছে এখন পর্যন্ত (সকাল ১১ টা) মাল পায়নি। ডিলারকে বলে গেলাম এখন তিনি মাল দেওয়া শুরু করবে। কোন কার্ডধারী যদি মাল না পায় তাহলে তাঁরা আমাদের জানালে ডিলারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।