ঢাকায় বিএনপি’র সমাবেশে সাংবাদিক নির্যাতন ও হত্যার প্রতিবাদে শেরপুরে মানববন্ধন

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির-জামাতের সমাবেশে সাংবাদিকদের উপর হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে শেরপুরে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শেরপুর প্রেসক্লাবের আয়োজনে ১ নভেম্বর (বুধবার) সকাল ১০টায়  প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

শেরপুর প্রেসক্লাবের সভাপতি এড. রফিকুল ইসলাম আঁধার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জ্বলের সঞ্চালনায় এ মানববন্ধনে বক্তব্য রাখেন, শেরপুর প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জি এম আফসার বাবুল, সাবেক সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও শাবিহা জামান শাপলা, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত, সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল, তালাত মাহমুদ, সঞ্জিব চন্দ্র বিল্টু, মলয় মোহন বল, আমিরুজ্জামান লেবু, জি এইচ হান্নান, ইউসুফ আলী রবিন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মারুফুর রহমান, ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি নমশের আলম প্রমুখ।

মানব বন্ধনে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম হিরু, সদর উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এড. মুখলেছুর রহমান আকন্দ, সামাজিক সংগঠন জন‌উদ্দোগের জেলা সভাপতি আবুল কালাম আজাদ। 

উক্ত মানববন্ধনে একাত্বতা প্রকাশ করে অংশ গ্রহন করেন ‘আজকের তারুণ্য শেরপুর’ এর নেতৃবৃন্দ এবং মানবাধিকার সংগঠন ‘আমাদের আইন’ এর জেলা সভাপতি নূরে আলম চঞ্চল ও সাধারণ সম্পাদক নাজমুল আলম।

উক্ত মানববন্ধনে জেলা ও উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার বিপুল সংখ্যক সাংবাদিকগণ অংশ গ্রহন করে। 

বক্তাগন সমাবেশের খবর সংগ্রহ করতে গিয়ে বিএনপি’র সন্ত্রাসী কর্মীদের হাতে নির্যাতনে একজন সাংবাদিক নিহত ও ৪০ জনেরও অধিক সাংবাদিক গুরুতর আহত হ‌ওয়ার বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা জানান এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।