ভাঙ্গুড়ায় সরকারি চাউল মজুদ রাখায় আ.লীগ নেতাকে জরিমানা

// ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর ১২ বস্তা সরকারি চাউল অবৈধভাবে মজুদ রাখার অভিযোগে রেজাউল করিম রেজা নামে এক আওয়ামী লীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেল ৪ টায় ভাঙ্গুড়া পৌর সদরের শরৎনগর বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী। দ-প্রাপ্ত রেজা উপজেলার সদর ইউনিয়নের কৈডাঙ্গা খাপাড়া গ্রামের মৃত সেকেন্দার আলী খানের ছেলে। তিনি ভাঙ্গুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে। ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলহাজ¦ মো. রাশিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, শরৎনগর বাজারে মো. রাঙ্গা সরদারের কাপুড়ের দোকানে সরকারি চাউল মজুদ রাখা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী। সেখান থেকে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর ১২ বস্তা সরকারি চাউল জব্দ করে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সরকারি চাউল মজুদ রাখার দায়ে রেজাকে ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি। অভিযানকালে থানা পুলিমের এসআই মো. আকরাম হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া আক্তার রোজী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ১২ বস্তা সরকারি চাউল জব্দ করে রেজাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।