আদমদীঘির কয়াকুঞ্চি-চকবাড়িয়া সড়কে বেড়েছে দুর্ভোগ

// মোমিন খান, আদমদীঘি (বগুড়া) : বগুড়ার আদমদীঘির কয়াকুঞ্চি-চকবাড়িয়া গ্রামীণ কাঁচা সড়কে বেড়েছে জনদুর্ভোগ। স্বাধীনতার ৫২ বছর পেরিয়ে গেলেও পাকাকরণ করা হয়নি সড়কটি। নির্বাচনের আগে জনপ্রতিনিধিরা জনগুরুত্বপূর্ণ এই সড়কটি পাকা করণের আশ্বাস দিলেও পরে আর কথা রাখেন না বলে স্থানীয়দের অভিযোগ। এলাকাবাসি অবিলম্বে এই কাঁচা সড়কটি পাকাকরণের দাবি জানান।
খোঁজ নিয়ে জানা গেছে, আদমদীঘি উপজেলার চাঁপাপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের কয়াকুঞ্চি দক্ষিণ গোবিন্দপুর হয়ে চকবাড়িয়া মোড় পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার সড়কটি স্বাধীনতার পর এলাকাবাসি স্বেচ্ছাশ্রমের মাধ্যমে নির্মাণ করে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করেন। চকবাড়িয়া, দক্ষিণ গোবিন্দপুর, দুধিয়া, তালিমপুরসহ প্রায় দশ গ্রামের লোকজন ও স্কুল কলেজের শিক্ষার্থীদের জেলা, উপজেলা সদরসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াতের একমাত্র মাধ্যম এই কাঁচা সড়কটি। বর্ষা মৌসুমে সড়কে কাদামাটি ও খরা মৌসুমে ধূলোবালিতে সয়লাব হয়ে পথচারীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়।
স্থানীয় বাসিন্দা আব্দুর রহমান দুলু, তোফাজ্জল হোসেনসহ অনেকের অভিযোগ, সড়কটি পাকাকরণের জন্য জনপ্রতিনিধিসহ বিভিন্ন দফতরে আবেদন করা হলেও কেউ এ ব্যাপারে এগিয়ে আসেন না। তারা জানান, জাতীয় ও স্থানীয় নির্বাচন এলেই প্রার্থীরা অবহেলিত এই সড়কটি পাকাকরণের আশ্বাস দিলেও নির্বাচিত হওয়ার পর আর তাদের দেখা মিলেনা। উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হলেও ৫২ বছরেও এই জনগুরুত্বপূর্ন কয়াকুঞ্চি, দুধিয়া, দক্ষিণ গোবিন্দপুর হয়ে চকবাড়িয়া পর্যন্ত কাঁচা এই সড়কটি পাকাকরণ করা হয়নি। উপজেলা প্রকৌশলী রিপন কুমার সাহা জানান, সড়কটি সরজমিনে দেখে পাকাকরণের জন্য তালিকা প্রেরণ করা হবে।