সরকারের সুবিধাভোগীদের সাথে এমপির মতবিনিময় সভা

// ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় ইউনিয়ন পর্যায়ে বর্তমান সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় সুবিধাভোগী ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা করেছেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন। মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় উপজেলার অষ্টমনিষা ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমীয়া আক্তার রোজী।
প্রধান অতিথির বক্তব্যে এমপি মকবুল হোসেন বলেন, বলেন, ১৫ বছর আগে সারের জন্য কৃষকদের দৌড়াতে হয়েছে। এখন আর কাউকে দৌড়াতে হয় না। বিদ্যুৎ ছিল না, সারারাত বিদ্যুৎ পেতেন না। ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ ছিল, বর্তমান সরকার এসে ৩৩০০ মেগাওয়াট করেছে। প্রয়োজন না থাকলেও দুই ঈদে চাল দেয়া হচ্ছে, টিসিবির পণ্য দেয়া হচ্ছে। বাংলাদেশের মতো শান্তির দেশ আর কোথাও নেই। সরকার সবার ঘরে শান্তি এনেছে। এজন্য শান্তি পেতে আবারও নৌকায় ভোট দিতে হবে। এসব ভুলে গেলে নিজের পায়ে নিজেই কুড়াল মারবেন। গত ১৫ বছরে নৌকা দেশের উন্নয়ন এনেছে। তাই নৌকার বাইরে যাবার কোনো বিকল্প নেই।
অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম, অষ্টমনিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতানা জাহান বকুল, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি বিবি পাইলট উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ সাইদুল ইসলাম, অষ্টমিনষা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই সরকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অষ্টমনিষা ইউনিয়ন পরিষদের সচিব মারুফুল ইসলাম। এ সভার আয়োজন করে অষ্টমনিষা ইউনিয়ন পরিষদ। সভার শুরুতে সকল মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
উল্লেখ্য, অষ্টমনিষা ইউনিয়নের অসহায়, দুস্থ ও দরিদ্র মানুষকে বিভিন্ন সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় আনা হয়েছে। এর মধ্যে বয়স্ক ভাতা ৬৪৯ জন, বিধবা ভাতা ৪০৮ জন, প্রতিবন্ধী ভাতা ৩৫০ জন, হরিজন ভাতা ১২ জন, ভিডাব্লিউবি ৩৫৫ জন, মাতৃত্বকালীন ভাতা ১৪১ জন, খাদ্যবান্ধব সহায়তা ৮৫৬ জন, টিসিবির পণ্য বিতরণ ৮৬৮ জন, ভিজিএফ ১২৭০ জন, মুক্তিযোদ্ধা ভাতা ৫ জন, ৩৫টি মসজিদ ও ২টি মন্দিরে সহায়তা, গৃহ পূনর্বাসন ৭ জন এবং অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (৪০ দিনের কর্মসূচি) ৮২ জন।