পাবনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত

// পাবনা প্রতিনিধি :“ শিশুর জন্য বিনিয়োগ করি ভবিষতের বিশ^ গড়ি” এই প্রতিপাদ্যে পাবনায় র‌্যালী আলোচনা সভাসহ নানা আয়োজনে বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩ পালিত হয়েছে।
সোমবার সকালে জেলা প্রশাসন কার্যালয় থেকে দিবসটি উপলক্ষে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসন কার্যালয়ে শেষ হয়।
জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে র‌্যালী শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও তথ্যচিত্র উপাস্থাপন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ ই প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ। বঙ্গবন্ধুর নেতৃত্বে পরাধিনতা থেকে দেশ স্বাধীন হয়েছে। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ছে। স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম সহযোদ্ধা আজকের শিশুরা। শিশুদেরকে স্মার্ট করে বড় করতে পারলেই হবে স্মার্ট বাংলাদেশ।
জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্কর, গণপুর্তও নির্বাহী প্রকৌশলী ফয়সাল রহমান, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, সরকারী পাবনা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান, জেলা শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী, বিআরডিবির চেয়ারম্যান হাবিবুর রহমান, প্রমূখ।
উপাস্থাপনায় ছিলেন সহকারী কমিশনার ফারিস্তা করিম।