ইবিতে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

// রানা আহম্মেদ অভি, ইবি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালিত হয়েছে।  

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ টেন্ড এলাকা থেকে বর্ণ্যাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক হয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব প্রদক্ষিণ করে একই স্থানে এসে বিশেষ মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

মোনাজাত শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী শিক্ষার্থী সাংস্কৃতিক সেন্টারে (টিএসসিসি) ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের  জিয়া মোড়ে অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল ও অন্যান্য প্রগতিশীল শিক্ষকদের উপস্থিতিতে ছাত্রলীগ উদ্যোগে দলীয় অফিসের সামনে কেক কাঁটা ও দুস্থদের খাবার বিতরণ করা হয়। 

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিক আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ জয়ের নেতৃত্বে উপস্থিত ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য আব্দুল মান্নান মেজবাহ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তন্ময় সাহা টনি, মুন্সি কামরুল হাসান অনিক, আল মামুন, বনি আমিন, মাসুদ রানা লিংকন , নাইমুর রহমান জয় প্রমুখ।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮  সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার জ্যেষ্ঠ সস্তান এবং আওয়ামী লীগের সভাপতি তিনি।