ঝিনাইগাতীতে জবর দখল করে ঘর উত্তোলণের অভিযোগ

// মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি :  শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গৌরীপুর ইউনিয়নের বনগাঁও মৌজায় জবর দখল করে অন্যের ক্রয়কৃত জমিতে ঘর উত্তোলণের অভিযোগ উঠেছে । এ বিষয়ে হাতীবান্ধা ইউনিয়নের ঘাগড়া মোল্লাপাড়া গ্রামের  মৃত চাঁন মিয়ার ছেলে শরিফুল ইসলাম লাভলু বাদী 

ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। 

থানায় দায়ের করা বাদীর অভিযোগ সুত্রে জানা গেছে, বনগাঁও মৌজায় সাবেক দাগ- ৪৫, বিআরএস ৫০২ নং খতিয়ান ভূক্ত সাবেক ১৬৪৫ বিআরএস-১৯৫ দাগে সাব রেজিষ্টি দলিলমূলে আফসার আলীর ওয়ারিশগণের নিকট থরকে গত প্রায় ৪০ বছর আগে ৪ একর জমি ক্রয় করে ভোগ দখল করে আসছেন । কিন্তু চলতি মাসের ১২ তারিখে মৃত আফসার আলীর ছেলে নিয়াউল ফরহাদ দুলু , জমর উদ্দিনের ছেলে লালন মিয়া, ইষ্টার মিয়া সহ অজ্ঞাত ৪/৫ জন লোক নিয়ে ওয়ারিশের জমি দাবী করে ওই জমিতে অনাধিকার প্রবেশ করে একটি ঘর উত্তোলণ সহ ২ একর জমির পুকুরে থাকা ৬ লাখ টাকার মাছের প্রজেক্টের বাঁধ কেটে দিয়ে নদীর ভিতরে সংযুক্ত করে দেয় । এতে পুকুরের সমস্ত মাছ নদীতে ভেসে যাওয়ায় ব্যাপক ক্ষতির সন্মুখিন হয় বাদী পক্ষ।

 এ অবস্থায় বাদী পক্ষের লোকজন ৯৯৯নম্বরে ফোন করে বিষয়টি জানালে, জমি সংক্রান্ত বিষয় বিধায় সেখান থেকে স্থানীয় থানায় অভিযোগ দায়েরের পরামর্শ প্রদান করেন। পরামর্শ মোতাবেক বাদীপক্ষ মৃত আফসার আলীর ছেলে নিয়াউল ফরহাদ দুলু , জমর উদ্দিনের ছেলে লালন মিয়া, ইষ্টার মিয়া সহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন।

 এ ব্যাপারে বিবাদী নিয়াউল ফরহাদ জানান, আমাদের পৈত্রিক সম্পত্তিতে আমরা এসেছি। তারা জমি ক্রয়ের দলিল দেখাতে পারলে আমরা চলে যাব । তবে পুকুরে কোন মাছ ছিলনা। আমাদের বিরুদ্ধে  আনিত অভিযোগ সত্য নয়। 

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার  এস,আই দুলাল জানান, ঘটনাস্থল পরিদর্শন সহ আইনগত ব্যবস্থা গ্রহণের কাজ চলমান রয়েছে।