কুকুর ছিঁড়ে ফেলল পাসপোর্ট, বিয়ে হবে তো ?

// যুক্তরাষ্ট্রের বোস্টন শহরের বাসিন্দা ডোনাতো ফ্রাতারোলি। তার বিয়ের আয়োজন করার কথা ছিল ইতালিতে। পরিকল্পনা সাজানোই ছিল। কিন্তু বিপত্তি বাধালো তার পোষা কুকুর চিকি। পাসপোর্ট কামড়ে ছিঁড়ে ফেলে কুকুরটি বিয়ের আসর প্রায় বন্ধ করার মতো পরিস্থিতিতে ফেলেছে ফ্রাতারোলিকে।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, তাদের বিয়ের তারিখ ছিল ৩১ আগস্ট। এর জন্য ফ্রাতারোলি এবং তার বাগদত্তা বৃহস্পতিবার বিয়ের ফর্ম পূরণের জন্য সিটি হলেও গিয়েছিলেন। কাজ সেরে কয়েক ঘণ্টা পরে বাড়ি ফিরে তারা দেখতে পান তাদের দেড় বছরের দুষ্টু কুকুরটি মনের সুখে বরের পাসপোর্ট চিবুচ্ছে। ইতোমধ্যে পাসপোর্টের একাধিক পৃষ্ঠা সে নষ্টও করে ফেলেছে।

ঘটনার পর দুশ্চিন্তায় পড়ে যান ফ্রাতারোলি। তিনি সমস্যা সমাধানের জন্য স্থানীয় কর্মকর্তাদের সহায়তাও চেয়েছেন।

স্থানীয় মিডিয়াকে ফ্রাতারোলি বলেন, ‘আমি একটু চাপে আছি। সৌভাগ্যক্রমে কংগ্রেসম্যানের অফিস থেকে সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে। তারা আমার এবং স্টেট ডিপার্টমেন্টের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখছে। আমাকে নতুন পাসপোর্ট পাইয়ে দেওয়ার জন্য সবোর্চ্চ দ্রুত প্রচেষ্টা চালাচ্ছেন কর্মকর্তারা।’

শুক্রবার এই দম্পতির ইতালি যাওয়ার কথা রয়েছে। তবে মজার কাণ্ড হলো বরকে জানানো হয়েছে সে যদি ফ্লাইটের আগে পাসপোর্ট ঠিক করতে না পারে তাহলে তাকে ছাড়াই কনে এবং আমন্ত্রিতদের ইতালি চলে যেতে হবে। তখন সে একা একা বাড়িতে থাকবে।

তবে বরও মজা করতে ছাড়েননি। তিনি রীতিমতো বলে দিয়েছেন, যদি সময়মতো পাসপোর্ট ঠিক নাই হয় তবে কনে এবং অতিথিরা যুক্তরাষ্ট্রে ফিরে আসার পর তাদের সঙ্গে বিয়ের পার্টি করবেন।

তিনি তার বাগদত্তা এবং আত্মীয়দের তাকে ছাড়াই ইতালিতে যাওয়ার জন্য উৎসাহ দিয়েছেন। বিয়ের জন্য ১০০ অতিথিকে দাওয়াত করেছিলেন ফ্রাতারোলি দম্পতি।

কুকুরে কাণ্ডে মন খারাপ হলেও রসিকতা করে তিনি বলেন, ‘আমি কুকুরটিকেও দোষ দিতে পারি না কারণ তাকে বিয়েতে দাওয়াত না দেওয়ায় এবং সঙ্গে নিতে রাজি না হওয়ায় সে মন খারাপ করেছিল।’