হোরোইনের মামলায় যশোরে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড

// ইয়ানূর রহমান : হেরোইনের মামলায় যশোরে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে।

বৃহস্পতিবার অতিরিক্ত দায়রা জজ তাজুল ইসলাম এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোতলেব শার্শা উপজেলার বৃত্তিবাড়িপোতা গ্রামের রজব আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি আসাদুজ্জামান।

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ৩১ অক্টোবর রাতে ডিবি পুলিশ শার্শা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনার সময় জানতে পারে শার্শা উপজেলার বৃতিবাড়িপোতা গ্রামের বেতনা নদীর ব্রিজের উপর এক ব্যক্তি হোরোইন নিয়ে বিক্রির জন্য অবস্থান করছেন। তাৎক্ষনিক রাত সাড়ে ১০ টায় তারা অভিযান চালিয়ে মোতলেবকে আটক করে। এসময় তার হাতে থাকা একটি ব্যাগ থেকে ৫শ’ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এঘটনায় ডিবির এসআই খাইরুল আলম বাদী হয়ে শার্শা থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে এসআই সেকেন্দার আবু জাফর আদালতে মোতলেবকে অভিযুক্ত করে চার্জশিট দেন।

বৃহস্পতিবার মামলার রায় ঘোষনার দিনে বিচারক এ আদেশ দেন। মোতলের উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ার আদেশ দেয়া হয়।