বিশ্বকাপের সূচিতে বদল, অপরিবর্তিত বাংলাদেশের ম্যাচ

// গত সপ্তাহেই ভারতীয় বোর্ডের সচিব জয় শাহ নিশ্চিত করেছিলেন বিশ্বকাপের সূচিতে বদল আসছে। সত্যি হচ্ছে সেটাই। নবরাত্রি উৎসবের কারণে বিশ্বকাপের কয়েকটা ম্যাচের সূচিতে বদল আসতে যাচ্ছে। তবে একই সময়ে বাংলাদেশের ম্যাচ থাকলেও তা নির্ধারিত সময়ে মাঠে গড়াবে।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো থেকে এ তথ্য জানা গেছে।

১৫ অক্টোবর শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের নবরাত্রি উৎসব। এ জন্য আহমেদাবাদ পুলিশ একই দিনে ভারত-পাকিস্তানের ম্যাচে নিরাপত্তা জোরদার করা কঠিন হবে বলে লিখিতভাবে জানিয়েছিল বিসিসিআইকে। বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় সেই ম্যাচটি তাই এক দিন এগিয়ে ১৪ অক্টোবর আনা হয়েছে বলে খবর ক্রিকইনফোর।

১৪ অক্টোবর বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে আর আফগানিস্তান মুখোমুখি হবে ইংল্যান্ডের। পরিবর্তিত সূচিতে বাংলাদেশের ম্যাচটা ঠিকই আছে। তবে আফগানিস্তান-ইংল্যান্ড ম্যাচটি হতে পারে ১৩ অক্টোবর। পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ হওয়ার কথা ১২ অক্টোবর। দুই ম্যাচের মাঝে পর্যাপ্ত বিরতি নিশ্চিত করতে সেটা এগিয়ে আনা হবে ১০ অক্টোবর। এই ম্যাচগুলোর সূচিতে বদল এনে বিসিসিআই পাঠিয়েছে আইসিসির কাছে।

পরিবর্তিত এই সূচি আইসিসি পাঠিয়েছিল পিসিবিতে। তারা রাজি হওয়ায় কয়েক দিনের মধ্যে পরিবর্তিত সূচি প্রকাশ করা হবে বলে নিশ্চিত করেছে ক্রিকইনফো।