মায়ের সঙ্গে দুর্ব্যবহারের প্রতিশোধ নিতেই হত্যা করা হয়েছিল রঙমিস্ত্রী জসিমকে

// সঞ্জু রায়, বগুড়াঃ বগুড়ায় রঙমিস্ত্রি জসিম হত্যা মামলার আসামী রাব্বীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২। হত্যাকাণ্ডের ৪৮ ঘন্টার মাঝেই সোমবার শহরের কলোনী চকলোকমান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাব্বী এই এলাকার মৃত ইসরাফিলের ছেলে। মায়ের সঙ্গে করা দুর্ব্যবহারের প্রতিশোধ নিতেই রঙমিস্ত্রী জসিমকে হত্যা করে রাব্বী যা সোমবার দুপুরে বগুড়া র‌্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রেপ্তার রাব্বীর প্রাথমিক জবানবন্দীর সূত্র ধরে নিশ্চিত করেন র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার মীর মনির হোসেন।
সংবাদ সম্মেলনে র‌্যাবের এই কর্মকর্তা জানান, চকলোকমান এলাকার মসজিদের মাঠে গত শুক্রবার ফুটবল খেলার সময় জসিমের পরিবারের একটি ছেলের গায়ে বল লাগে। এ নিয়ে রাব্বীর পরিবারের সঙ্গে জসিমের পরিবারের ঝগড়া বাঁধে। ওই সময় রাব্বীর মায়ের সঙ্গে দুর্ব্যবহার করেন জসিম। এক পর্যায়ে রাব্বীর মায়ের গায়ে হাত তোলেন তিনি। এরই জেরে পরের দিন শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে মসজিদ মাঠেই জসিমের বুকে ও পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যান রাব্বি। পরে জসিমকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গত রোববার বগুড়া সদর থানায় একটি হত্যা মামলা করেন নিহতের স্ত্রী। মাকে গালিগালাজ করায় ও গায়ে হাত তোলায় রাব্বীর ভিতরে জেদ চাপে। এছাড়াও তাদের সাথে নিহতের পরিবারের দীর্ঘদিনের রেষারেশি রয়েছে। এসবের জেরে জসিমকে হত্যা করে রাব্বী। আসামী রাব্বীকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
মনির হোসেন জানান, র‌্যাব সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী ইতিমধ্যেই এলাকাভিত্তিক প্রতিদিন র‌্যাবের টহল জোরদার করা হয়েছে। টহলে সন্দেহভাজনদের তল্লাশি করাসহ বাড়ানো হয়েছে অপরাধ নির্মূলে নজরদারি। তিনি অপরাধমুক্ত নিরাপদ বগুড়া গড়তে সকলকেই মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে তথ্য দিয়ে র‌্যাবকে সহযোগিতার আহ্বান জানান। সংবাদ সম্মেলনে এসময় গ্রেপ্তারি অভিযানের নেতৃত্বে থাকা ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার নজরুল ইসলামসহ র‌্যাব-১২ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।