কালিহাতীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ছেলের মৃত্যু, বাবাসহ আহত ২


কামরুল  হাসান, টাংগাইল: টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে হারাধন রাজবংশী (২৬) নামের এক জেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের বাবাসহ আরও দু’জন আহত হয়েছে।
বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে উপজেলার পৌলী গ্রামে পৌলী রেললাইনের পাশে এ ঘটনা ঘটে।

নিহত হারাধন উপজেলার এলেঙ্গা পৌরসভার পৌলী গ্রামের মোংলা রাজবংশীর ছেলে। তার এক বছর বয়সের একটি ছেলে রয়েছে। আহত মোংলা রাজবংশী ও তার প্রতিবেশি নেপাল রাজবংশী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ী নিয়ে বর্তমানে সুস্থ্য আছেন।

স্থানীয়রা জানায়, পৌলি গ্রামের মোংলা রাজবংশী, তার ছেলে হারাধন রাজবংশী, বিষ্ণু রাজবংশীর ছেলে নেপাল রাজবংশী সহ পাঁচজন পাশের সদর উপজেলার তারাবাড়িয়া নামক স্থানে মাছ ধরতে যায়। মাছ ধরে বাড়ি ফেরার পথে পৌলি রেল লাইনের পাশে পৌঁছলে হঠাৎ বজ্রপাত হয়। এতে মোংলা রাজবংশী ও তার ছেলে হারাধন রাজবংশী এবং নেপাল রাজবংশী আহত হয়। সঙ্গীরা স্থানীয়দের সহায়তায় তাদেরকে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে  কর্তব্যরত চিকিৎসক হারাধন রাজবংশীকে মৃত ঘোষণা করেন। আহত অন্য দুজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় কাউন্সিলর সুকুমার ঘোষ বলেন, বজ্রপাতে নিহত হারাধন রাজবংশীর পরিবারকে জেলা প্রশাসকের নির্দেশে তাৎক্ষণিক নিহতের সৎকারের জন্য কালিহাতী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা অনুদান দিয়েছেন। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপ-সহকারি প্রকৌশলী সুকুমার দত্ত উপস্থিত ছিলেন। এছাড়া আহতদের সুচিকিৎসা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে।