টাঙ্গাইলরে সইে প্রধান শক্ষিক চুড়ান্ত বরখাস্ত

// কামরুল হাসান টাঙ্গাইল:: পশোগত অসদাচরণ ও র্অথ আত্মসাতরে অভযিোগে টাঙ্গাইল সদর উপজলোর বাঘলিে অগ্রণী উচ্চ বদ্যিালয়রে প্রধান শক্ষিক সয়ৈদ ফজলুল হককে চুড়ান্ত বরখাস্ত করছেে বদ্যিালয় পরচিালনা পরষিদরে সভাপত।ি রোববার বদ্যিালয় পরচিালনা পরষিদরে সভাপতি মো. আলী হোসনে লখিতিভাবে চুড়ান্ত বরখাস্তরে বষিয়টি নশ্চিতি করনে। এর আগে তাকে সাময়কি বরখাস্তসহ অভযিোগরে বষিয়ে কারণ র্দশানোর নোটশি দয়ো হয়।
একাধকি শক্ষিক জানান, প্রধান শক্ষিক সয়ৈদ ফজলুল হক এ বদ্যিালয়ে যোগদানরে পর থকেে বভিন্নি অনয়িম ও র্দুনীতি করনে। বদ্যিালয় পরচিালনার ক্ষত্রেে শক্ষিকদরে সাথে কোন পরার্মশ ও সমন্বয় না করে এককভাবে সদ্ধিান্ত নয়িে বদ্যিালয় পরচিালনা করছলিনে। বষিয়টি নয়িে প্রতবিাদ করলে তনিি শক্ষিকদরে লাঞ্চতি ও অপমানতি করনে। এ ছাড়াও তনিি ছাত্র-ছাত্রীদরে অকথ্য ভাষায় গালগিালাজ করনে। তনিি সব সময় বদ্যিালয়ে বশিৃঙ্খলা লাগয়িে রাখতনে। বদ্যিালয়রে শক্ষিক, কমটিরি সদস্য ও অভভিাবকদরে নামে থানায় মামলা ও জডিওি করছেলিনে। এতে প্রতষ্ঠিানরে সম্মান ক্ষুন্ন হয়। পরর্বতীতে প্রধান শক্ষিক সয়ৈদ ফজলুল হককে অপসারণরে দাবতিে বক্ষিোভ মছিলি করা হয়। ফজলুল হকরে বরিুদ্ধে অভযিোগ খতয়িে দখেতে তনি সদস্যরে তদন্ত কমটিি ও পাঁচ সদস্যরে অভ্যন্তরীন অডটি কমটিি গঠন করা হয়। তারই ধারা বাহকিতায় পশোগত অসদাচরণ ও র্অথ আত্মসাতরে অভযিোগে ২৬ এপ্রলি প্রধান শক্ষিককে সাময়কি বরখাস্ত করা হয়। ৩০ মে ১৯ টি কারণ র্দশানোর নোটশি দয়ো হয়। প্রধান শক্ষিকরে ৬ জুন দয়ো জবাব সন্তোষজনক নয়, মথ্যিা ও মনগড়া বলে দাবি করনে বদ্যিালয় পরচিালনা পরষিদরে সভাপত।ি পরে ১৫ জুন থকেে তাকে চুড়ান্ত বরখাস্ত করনে সভাপত।ি
এ বষিয়ে বদ্যিালয়রে প্রধান শক্ষিক সয়ৈদ ফজলুল হকরে সাথে মুঠোফোনে একাধকিবার যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়ন।ি
বদ্যিালয় পরচিালনা পরষিদরে সভাপতি আলী হোসনে জানান, প্রায় চার বছর আগে ফজলুল হক এ বদ্যিালয়ে প্রধান শক্ষিকরে দায়ত্বি ননে। তনিি যোগদানরে পর থকেইে বশিৃঙ্খলার সৃষ্টি হয়ছে।ে প্রায় ২২ মাস ধরে তনিি শক্ষিককরে বতেন আটকে রখেছে।ে বষিয়টি নয়িে অভ্যন্তরীণ অডটি কমটিি গঠন করা হয়। তনিি কাগজপত্র জমা না দয়িে উল্টো কমটিরি বরিুদ্ধে থানায় জডিি করছেনে। এ ছাড়াও তনিি আমাকসেহ শক্ষিক ও শক্ষর্িাথীর অভভিাবকসহ প্রায় ১২ জনরে বরিুদ্ধে জডিি করছেনে। প্রধান শক্ষিককে নানা অভযিোগে সাময়কি বরখাস্তসহ কারণ র্দশানোর নোটশি দয়ো হয়। তার লখিতি জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে চুড়ান্ত বরখাস্ত করা হয়।