লালমনিরহাট ফাকল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ

/ / লালমনিরহাট প্রতিনিধি।

লালমনিরহাট ফাকল পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজকে সরকারি নির্দেশনা না মানার অভিযোগ পেয়েছে জেলা শিক্ষা অফিস। গত ৯ জুন ‘সরকারি নির্দেশনা না মানায় ফাকল পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী গরমে অসুস্থ’ শিরোনামে রিপোর্ট হওয়ার পরে জেলা শিক্ষা অফিসারের দৃষ্টি গোচর হওয়ায় ১১ জুন কারণ দর্শানোর নোটিশ দেন।

গত ৮ জুন সরকারি নির্দেশনা না মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার কারণে অতি গরমের তীব্র গরম ও তাপদাহের ফলে লালমনিরহাট ফাকল পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক শাখার শিক্ষার্থী সুমি অসুস্থ হয়ে পড়েন।

কয়েকজন অভিভাবক জানায়, অধ্যক্ষ এফ. এম নূর উন নবী’র একক সিন্ডিকেট জাহির করতে সরকারি নির্দেশনা না মেনে প্রতিষ্ঠান খোলা রাখেন। যার কারণে জন্ম হয় সমালোচনা।

জেলা শিক্ষা অফিসার আব্দুল বারী ফাকল পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এফ. এম নূর উন নবীকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে বলেন, ‘সারা দেশে প্রচন্ড তাপদাহের কারণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়, কিন্তু আপনি সরকারি নির্দেশনা উপেক্ষা করে আপনার প্রতিষ্ঠান খোলা রাখেন, আপনার প্রতিষ্ঠান খোলা রাখায় কেন আপনার বিরুদ্ধে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না; তার উপযুক্ত জবাব পত্র প্রাপ্তির ০৩ (তিন) কর্মদিবসের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর নিকট স্ব-শরিরে উপস্থিত থেকে দাখিল করার জন্য বলা হয়।

এদিকে তিন কার্যদিবস শেষে ১৪ জুন ফাকল পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এফ. এম নুর উন নবী’র লেখিত জবাব দেন।

তবে, জবাব বিষয়ে জেলা শিক্ষা অফিসার আব্দুল বারী বলেন, জবাব সন্তোষজনক হয়নি দেখি কি করা যায়।