চাটমোহরে ভ্যানচালকের কারাদন্ড, ভুয়া চিকিৎসকের লাখ টাকা জরিমানা

// চাটমোহর (পাবনা) প্রতিনিধি
পাবনার চাটমোহরে পৃথক অভিযানে ভ্রাম্যমান আদালত কলেজ ছাত্রীদের উত্ত্যক্ত করায় ভ্যান চালককে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ এবং ভুয়া পদবী ব্যবহার করে দীর্ঘদিন যাবত চোখের চিকিৎসার নামে প্রতারনা করে আসায় এক ভুয়া চক্ষু চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করেছেন।
জানা গেছে, বৃহস্পতিবার (২৫ মে) চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের প্রধান ফটকের পাশে দাঁড়িয়ে কলেজ ছাত্রীদের উত্যক্ত করছিলেন উপজেলার মথুরাপুর গ্রামের আব্দুল মান্নান শেখের ছেলে ভ্যানচালক আতাউর রহমান (৩৫)। বিষয়টি জানার পর কলেজের শিক্ষক-কর্মচারী ও ছাত্রীরা ভ্যানচালক আতাউরকে আটক করেন। দুপুরে সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তানজিনা খাতুন ভ্রাম্যমান আদালতে আতাউর রহমানকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।
অপরদিকে, ভুয়া পদবী ব্যবহার করে চোখের চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবত চোখের চিকিৎসা, ব্যবস্থাপত্র দেওয়া ও চশমা বিক্রির মাধ্যমে রোগিদের সাথে প্রতারনা চালিয়ে আসায় পৌর সদরের জিরো পয়েন্ট এলাকার মা চশমা ঘরের স্বত্বাধিকারী উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথর গ্রামের তানজিল হোসেন (৩৫)কে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিনা খাতুন বৃহস্পতিবার দুপুরে মা চশমা ঘরে অভিযান চালালে তানজিল হোসেন প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় তানজিল হোসেনের এক লাখ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত চলাকালীন সময়ে থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।